Home / TRENDING / ডিজিটাল পরিষেবা আরও উন্নত করতে, কলকাতায় উদ্বোধন হল ‘কনভার্জএক্স’ এর নতুন সিরিজ

ডিজিটাল পরিষেবা আরও উন্নত করতে, কলকাতায় উদ্বোধন হল ‘কনভার্জএক্স’ এর নতুন সিরিজ

ভাস্কর মান্না:

আজকের দিনে ডিজিটাল দুনিয়ায় ব্যবসার জন্য উচ্চ মানের ব্যান্ডউইথ সংযোগ এবং নিরাপত্তা বা সুরক্ষা ব্যবস্থা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। তার জন্য রাখা দরকার উন্নত মানের কাঠামোগত কেবলিং ব্যবস্থা। বিভিন্ন ধরনের সংগঠন যেমন হাসপাতাল, স্কুল, কলেজ, ব্যাঙ্ক ও কর্পোরেট পার্ক সহ আরও অনেক জায়গায় দরকার ত্রুটিমুক্ত কেবলিং ইন্টারনেট পরিষেবা।

এবার এই ত্রুটিমুক্ত পরিষেবা দিতে ডিজিসোল নিয়ে এল ‘কনভার্জএক্স’ (ConvergeX)। যা কলকাতায় স্ট্রাকচার্ড কেবলিং সলিউশনের একটি নতুন সিরিজ। ‘কনভার্জএক্স’ কথাটি ‘কনভার্জ’ থেকে এসেছে, যার অর্থ একটি নেটওয়ার্কের মধ্য দিয়ে ডেটা, ভয়েস ও ভিডিও একসঙ্গে প্রবাহিত হয়। আর ‘এক্স’ বলতে ‘এক্সট্রিম’ অর্থাৎ উচ্চ গতিকে বোঝায়। দেশের মধ্যে এর আগে মুম্বইতে এই পরিষেবা চালু হলেও, পূর্ব ভারতে এই প্রথম এই পরিষেবা পেতে চলেছে ব্যবহারকারীরা। এমনকি ‘কনভার্জ’ সিরিজটি ৫জি, আইওটি, ওয়াই-ফাই ৬, ক্লাউড, এআইয়ের মতো বর্তমান ও ভবিষ্যতে পরবর্তী প্রজন্মের কাছে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

এদিন কলকাতায় এই সিরিজটির উদ্বোধন করেন ডিজিসল সিস্টেমস এর সিইও দেবেন্দ্র কামটেকর। এ প্রসঙ্গে তিনি বলেন, আজকের প্রযুক্তি পরিচালিত যুগে ডিজিটাল পরিষেবা বৃদ্ধি পাচ্ছে। ফলে ভয়েস, ভিডিও এবং ডেটা ব্যবহারের পরিমাণও বাড়ছে। তাই এই সবগুলিকে একই নেটওয়ার্কের মধ্য দিয়ে প্রবাহিত করতে ‘কনভার্জে’র ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাই এটি চালু করতে পেরে আমরা খুবই আনন্দিত। এছাড়া ডিজিটাল উদ্যোগগুলিকে তাদের ভবিষ্যতের বিকাশের জন্য অনস্বীকার্য ভূমিকা পালন করবে।”

Spread the love

Check Also

কেমন হলো, মুখ্যমন্ত্রীর এপিসোডের প্রথম ঝলক ?

সুচরিতা সেন, বিনোদন ডেস্ক রোজ বিকেলে বাংলার প্রতিটি ঘরে বিনোদন শুরু হয় এই শো এর …

বছর শুরুতে শিব দরবারে মিমি

চ্যানেল হিন্দুস্তান, বিনোদন ডেক্স বর্তমানে বেনারস ভ্রমণে ব্যস্ত টলিউড নায়িকা। সেখানকার অলি-গলিতে ঘুরছেন। সদ্য ওটিটি …

রশিদ খানের ফিরে দেখা জীবনধ্যায়

বিনোদন ডেস্ক, সুচরিতা সেন, আবার নক্ষত্রপতন, না ফেরার দেশে চলে গেলেন ওস্তাদ রশিদ খান। গানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *