Breaking News
Home / TRENDING / “বিপ্লব’ ম্যাজিক”, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদে মুছে যেতে পারে তৃণমূল

“বিপ্লব’ ম্যাজিক”, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদে মুছে যেতে পারে তৃণমূল

সূর্য সরকার

দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ থেকে মুছে যেতে বসেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। গত ৪ দিনের মধ্যে বিজেপির হাত থেকে ২ পুরসভা, হালিশহর এবং কাঁচারাপাড়া ফের দখল করেছে তৃণমূল। সেই ঘোর কাটতে না কাটতেই ফের উলটপুরাণ! জেলা পরিষদের নির্বাচিত ৬ জন তৃণমূল সদস্য গেরুয়া শিবিরে নাম লেখালেন।
বিধায়কদের সঙ্গে পঞ্চায়েত ও পুরসভাগুলি শাসক দলের কাছ থেকে ছিনিয়ে নিজেদের দখলে নিচ্ছে বিজেপি। মাঝে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদেও উড়েছে গেরুয়া পতাকা। রাজ্যে এই প্রথম কোনও জেলা পরিষদ বিজেপির দখলে। প্রাক্তন তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্রর সৌজন্যেই এই ফসল ঘরে উঠেছে বলে মানছেন রাজ্য বিজেপির নেতারা। দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ এখন বিজেপির নেতৃত্বে পরিচালিত হবে।
মাসখানেক আগেও বিপ্লব মিত্র ছিলেন তৃণমূল নেতা। কিন্তু লোকসভা ভোটের পর শিবির বদল করেন তিনি। লোকসভা ভোটে বালুরঘাটে তৃণমূলের অর্পিতা ঘোষের পরাজয়ের জন্য তাঁকে দায়ী করে জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই বলা যেতেই পারে, নতুন দলে আসার পর বিজেপিকে এই জেলা পরিষদ ‘উপহার’ যেমন দিয়েছেন বিপ্লব। তেমনি ছেড়ে আসা দলকে দিয়েছেন যোগ্য জবাব। এরপরই পুরোনো দল তৃণমূল কংগ্রেসকে দক্ষিণ দিনাজপুর থেকে মুছে দিতে চান জেলার এই দাপুটে নেতা।
দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের আসন সংখ্যা ১৮। আগেই দিল্লিতে গিয়ে ৯ সদস্য বিজেপিতে যোগ দেন। বৃহস্পতিবার আরও ছয় সদস্য গেরুয়া শিবিরে চলে আসেন। তারপর এই জেলা পরিষদ বিজেপির দাবি জেলা পরিষদ থেকে শাসকদলের নিশ্চিহ্ন হওয়া স্রেফ সময়ের অপেক্ষা। বিপ্লব মিত্র বলেন, “এই জেলাপরিষদের অধিকাংশ সদস্য বিজেপিতে যোগ দিয়েছেন। তাই এখন থেকে এই জেলা পরিষদ বিজেপি পরিচালনা করবে। ধৈর্য্য ধরুন, আরও চমক অপেক্ষা করছে।”

Spread the love

Check Also

ইঞ্জেকসন নিয়ে নার্সকে মনে হল স্বর্গের সুন্দরী! সলমন নয় বক্তা পাক প্রধানমন্ত্রী ইমরান

নিজস্ব প্রতিনিধি : ফের বিতর্কে জড়ালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।মঙ্গলবার তিনি বলেন, পড়ে গিয়ে একবার …

দিল্লির রাজপথে ছবি এঁকে সিএএ-র বিরুদ্ধে প্রতিবাদ করতে চান মমতা

নিজস্ব প্রতিনিধি। নাগরিকত্ব সংশোধনী আইনের (CAA) বিরুদ্ধে এবার ছবি আঁকার কর্মসূচী দিল্লিতে করার পরিকল্পনা তৃণমূলের। …

“ঐতিহাসিক ভুল সংশোধন করতেই সিএএ” ফের স্পষ্ট করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি। “ঐতিহাসিক ভুল সংশোধন করতেই সিএএ।” জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *