Home / TRENDING / ৯৫ তম একাডেমি পুরস্কারে সেরা ডকুমেন্টারি শর্ট জিতেছে “দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স”

৯৫ তম একাডেমি পুরস্কারে সেরা ডকুমেন্টারি শর্ট জিতেছে “দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স”

চ্যানেল হিন্দুস্তান,বিনোদন ডেস্ক-

95তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে ইতিহাস তৈরি করলো ভারত। কার্তিকি গনসালভেস পরিচালিত এবং গুনীত মঙ্গা প্রযোজিত দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স, 95 তম একাডেমি পুরস্কারে সেরা ডকুমেন্টারি শর্ট সাবজেক্ট জিতেছে। The Elephant Whisperers এই বিভাগে অস্কার জিতে প্রথম ভারতীয় চলচ্চিত্র হিসেবে ইতিহাস সৃষ্টি করে এবং 1969 সালে The House That Ananda Built এবং An Encounter With Faces যা যথাক্রমে 1979 সালে সেরা ডকুমেন্টারি শর্টের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

পরিচালক কার্তিকি গনসালভেস এবং প্রযোজক গুনীত মঙ্গা পুরষ্কার গ্রহণ করার জন্য মঞ্চে আসেন। গুনীত, ভারতের এই ঐতিহাসিক জয়ের জন্য তিনি ইনস্টাগ্রামে লিখেছেন: ‘আজ রাত এক ঐতিহাসিক রাত কারণ এটি একটি ভারতীয় প্রযোজনার জন্য প্রথম অস্কার’ এবং তিনি আরো বলেন: ‘ভারতের গৌরব ২ জন মহিলা। ধন্যবাদ মা বাবা গুরুজি শুকরানা 🙏🏾 আমার সহ-প্রযোজক অচিন জৈন, টিম শিখ্যা, নেটফ্লিক্স, অলোকে, সারাফিনা, ডব্লিউএমই বাশ সানজানাকে। আমার প্রিয় স্বামী সানি। এই গল্পটি আনা ও বুননের জন্য কার্তিকি। জয় হিন্দ’ টুইটারে, গুনীত লিখেছেন: ” আমরা ভারতীয় প্রোডাকশনের জন্য প্রথম অস্কার জিতেছি! দুই মহিলা এই কাজ করলেন! আমার এখনও শিহরণ হচ্ছে”।

প্রিয়াঙ্কা চোপড়া তার ইনস্টাগ্রাম স্টোরিতে দ্য এলিফ্যান্ট হুইস্পারার্সের ঐতিহাসিক জয়ের জন্য উল্লাস প্রকাশ করেছেন এবং লিখেছেন: “ইয়া গো @elephantwhisperersmovie @guneetmonga @kartikigonsalves।” দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স মুদুমালাই ন্যাশনাল পার্কে স্থাপিত, এবং বোম্যান এবং বেলি নামে একটি আদিবাসী দম্পতির তত্ত্বাবধানে রঘু নামে একটি অনাথ হাতির বাছুরের চারপাশে ঘোরে। The Elephant Whisperers 2022 সালের ডিসেম্বরে Netflix-এ মুক্তি পায়।

একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে, গুণিত ডকুমেন্টারিগুলির প্রতি ভারতীয় দর্শকদের উপলব্ধি সম্পর্কে কথা বলেছিলেন এবং বলেছিলেন: “ডকুমেন্টারি জগত ভারতের জন্য একটি নতুন ধারা কিন্তু বিশ্বব্যাপী প্ল্যাটফর্মগুলি এটিকে ঠেলে দিচ্ছে। আমরা এমন একটি স্টার সিস্টেম যা খারাপ জিনিস নয় তবে আমাদের শিল্প কীভাবে তৈরি হয়। ডকুমেন্টারি অনুযায়ী, বিন্যাসটি ব্যবহারের জন্য নতুন কিন্তু এটি এখন অবাধে উপলব্ধ। এবং, অবশ্যই, পুরষ্কারগুলি এটি হাইলাইট করতে সহায়তা করে। যেকোনো ধরনের পুরস্কার বা উৎসবের স্বীকৃতিই এর সঙ্গে বৈধতা নিয়ে আসে।”

অস্কারে ভারতের জন্য এটি একটি বিশেষ বছর। এইবার, শুধু একটি নয়, তিনটি উল্লেখযোগ্য ভারতীয় চলচ্চিত্র লোভনীয় অস্কার পুরস্কার 2023 মনোনয়নের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে। এই বছরের শুরুতে একই বিভাগে গোল্ডেন গ্লোব পুরস্কার জিতেছে নাটু নাটু নাটু গানের জন্য RRR সেরা মৌলিক গানের সংক্ষিপ্ত তালিকায় রয়েছে। শৌনক সেনের অল দ্যাট ব্রেদস সেরা ডকুমেন্টারি ফিচার ফিল্ম এবং গুনীত মঙ্গার দ্য এলিফ্যান্ট হুসপারার্স সেরা ডকুমেন্টারি শর্টের জন্য মনোনীত হয়েছে।

‘নাতু নাটু’ গানের জন্য রাজামৌলির ঝুলিতে এলো অস্কার

Spread the love

Check Also

গ্ল্যামার ওয়ার্ল্ড থেকে পডকাস্ট

চ্যানেল হিন্দুস্তান ডেস্ক, পডকাস্ট মানে আমরা মনে করি রেডিওর মাধ্যমে দুজন বা তার থেকে বেশি …

Last night, The Poor Theatre Company, in collaboration with Veda Factory staged a grand show Othello

Channel Hindustan Desk : Shakespeare, translated into Hindustani and directed by Tauqeer Alam Khan. A …

শিয়ালদহ মেন শাখায় বাতিল ১৪৩ লোকাল ট্রেন, ভোগান্তি বাড়বে নিত্যযাত্রীদের

চ্যানেল হিন্দুস্থান, নিউজ ডেস্ক: চলতি সপ্তাহে ফের ভোগান্তির বাড়বে নিত্য ট্রেনযাত্রীদের। রেল সূত্রের খবর, শিয়ালদহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *