Home / TRENDING / Exclusive-১৭ বছরের বালক নয়, ইসলামের চোখে হামলাকারীরা অনেক বেশি অপরাধী, বাদুড়িয়া নিয়ে মন্তব্য কলকাতার বিশিষ্ট মৌলানার

Exclusive-১৭ বছরের বালক নয়, ইসলামের চোখে হামলাকারীরা অনেক বেশি অপরাধী, বাদুড়িয়া নিয়ে মন্তব্য কলকাতার বিশিষ্ট মৌলানার

দেবক বন্দ্যোপাধ্যায়  :

একটি ১৭ বছরের ছেলে ভুল করেছে। সেই ভুলের পাল্টা দিতে গিয়ে একদল প্রাপ্তবয়স্ক মানুষ বাদুড়িয়ায় যে-কাণ্ড ঘটালেন তা অত্যন্ত অন্যায়, অপরাধ। কোনও বিজেপি নেতা নয়, কোনও হিন্দু ধর্মগুরুও নয়, চ্যানেল হিন্দুস্তানকে এই কথাগুলি বললেন এই রাজ্যের অত্যন্ত পরিচিত মুখ মৌলানা কারি ফজলুর রহমান।
তাঁর কথায়, “ছেলে তো ছেলেমানুষি করবেই, তা বলে এতগুলো লোক ঘর জ্বালাবে, দোকান ভাঙবে তা কখনও মেনে নেওয়া যায় না।”
কাজী সাহেবের মতে, ১৭ বছরের ছেলেটির মাথায় কী করে এসব ধারণা এল তা তাকে জিজ্ঞাসা করা দরকার। সে নিজে থেকে করেছে নাকি অন্য কেউ তাকে দিয়ে করিয়েছে সেটাও জানা দরকার। একইসঙ্গে কারা বাদুড়িয়া জুড়ে এমন নারকীয় কাণ্ড ঘটাল তার সঠিক তদন্ত দরকার।
বাদুড়িয়া কাণ্ডে বহিরাগতদের কথা শোনা যাচ্ছে। এমনকী রাজাকার ও বাংলাদেশ থেকে এসে তাণ্ডব চালানোর তত্ত্বও কেউ কেউ শোনাচ্ছেন। শাসক দলের পক্ষ থেকে তাই দায়ী করা হচ্ছে বিজেপিকে আবার সরকার বিরোধী কোনও কোনও মহল বলছে, পুলিশি নিষ্ক্রিয়তার কথা, জামাত যোগের গন্ধও পাচ্ছেন কেউ কেউ।
এমতাবস্থায় এই ঘটনার সঠিক তদন্তের দাবি করেছেন বর্ষীয়ান ইসলাম বিশেষজ্ঞ, যাঁকে প্রতিবছর ইদের দিন রেড রোডে নমাজ পড়াতে দেখা যায়, সেই ফজলুর রহমান। মৌলানা সাহেব বলেন, “ইসলামের চোখে হিংসা অনেক বড় ‘গুনহা’। সেই তুলনায় ছেলেটি যে ভুল করেছে তা কিছুই নয়।”
এমনিতে ছোট ছোট ছেলেদের পড়াশোনা, ইসলাম শিক্ষা এসব নিয়েই দিন কাটে ফজলুর রহমানের। এই বয়সের ছেলেদের তিনি ভালভাবেই জানেন ও বোঝেন। বাদুড়িয়ায় ঘটনায় মর্মাহত ফজলুর এখন আশা করছেন, আল্লাহ্‌ সব খরিয়ৎ করবেন।

 

 

লাইক শেয়ার ও মন্তব্য করুন

বিভিন্ন বিষয়ে ভিডিয়ো পেতে চ্যানেল হিন্দুস্তানের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Spread the love

Check Also

আপনারা সরকারের মুখ বলে আধিকারিক দের বার্তা মুখ্যমন্ত্রীর।

চ্যানেল হিন্দুস্থান ডেস্ক: রাজ্যের আমলাদের উজাড় করে দিলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার প্রথমে নতুন করে সংস্কার হওয়া …

WBCS দের সভা থেকে কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

চ্যানেল হিন্দুস্থান ডেস্ক: WBCS দের সঙ্গে বৈঠক, আর সেখান থেকেই করা বার্তা রাজ্যের প্রশাসনিক প্রধানের। …

বন্ধ ব্যান্ডেল জংশন

চ্যানেল হিন্দুস্থান ডেস্কঃ রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তর ও থার্ড লাইন সম্প্রসারণের জন্য হাওড়া-বর্ধমান মেইন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *