Home / TRENDING / ডেঙ্গি নিয়ে মমতা -সরকারের দ্বিচারিতা, হাসপাতালে ধুন্দুমার

ডেঙ্গি নিয়ে মমতা -সরকারের দ্বিচারিতা, হাসপাতালে ধুন্দুমার

প্রসেনজিৎ ধর       :

ডেঙ্গি নিয়ে রাজ্য সরকারের ভূমিকা এখন প্রশ্নের মুখে। ডেঙ্গি হলেও ডেঙ্গি লেখা যাবে না –মুখ্যমন্ত্রীর নাকি এমনই নিদান! গত কয়েকদিন রাজ্য জুড়ে এই বিতর্ক তুঙ্গে। সোশ্যাল মিডিয়াতেও মানুষ সরকারের পক্ষে-বিপক্ষে মতামত দিচ্ছেন। ফেসবুকে জমে উঠেছে তরজা।
এই সময়, শণিবার, উত্তরপাড়া স্বাক্ষী রইল এমন একটি ঘটনার যা সরকারের ‘দ্বিচারিতার’ একটি বড় প্রমাণ হিসেবেই রয়ে গেল বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।
উত্তরপাড়ার মীরা সোনকর প্রচণ্ড জ্বর নিয়ে তিনদিন আগে ভর্তি হয়েছিলেন উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে। সরকারি হাসপাতাল কতৃপক্ষ মীরার প্রয়োজনীয় পরীক্ষা করে জানিয়ে দেন যে মীরার ডেঙ্গি হয়েছে। মীরার বাড়ির লোকজন আতঙ্কিত হন এবং আরও ভাল পরিষেবা পাওয়ার আশায় সরকারি হাসপাতাল থেকে রোগীকে ছাড়িয়ে নিয়ে এসে উত্তরপাডা় -কোতরং পুরসভা পরিচালিত আর একটি হাসপাতালে ভর্তি করেন। উত্তরপাড়ার সখের বাজারে পুরসভা পরিচালিত মহামায়া শিশু ও মাতৃমঙ্গল কেন্দ্রে তাঁকে স্থানান্তরিত করেন। এটিও একটি রাজ্য সরকারের অধীনস্থ হাসপাতাল। এই হাসপাতালেই শণিবার মারা যান মীরা সোনকর।


মহামায়ার ডাক্তারবাবুরা ডেথ সার্টিফিকেটে ডেঙ্গির উল্লেখ করেননি। আর এখান থেকেই শুরু হয় গণ্ডগোল। মীরার আত্মীয়স্বজনেরা প্রতিবাদ করেন। তাঁরা বলেন যতক্ষণ না ডেঙ্গি লেখা হচ্ছে ততক্ষণ তাঁরা মৃতদেহ নেবেন না। তাঁদের প্রশ্ন একটি সরকারি হাসপাতাল যখন ডেঙ্গি লিখে দিয়েছে তখন আর একটি সরকারি হাসপাতালে মৃত্যুর কারণ ডেঙ্গি লেখা হবে না কেন?
সুত্রের খবর, নেহাত রাজনৈতিক কারণে পুরসভা কতৃপক্ষের ডেঙ্গি লেখার ব্যাপারে নিষেধাজ্ঞা আছে। মহামায়ার ডাক্তারবাবুরা ডেথ সার্টিফিকেটে লিখেছেন ‘মাল্টি অরগান ফেলিয়র।’ তবে কী কারণে মাত্র তিনদিনের জ্বরে রোগীর একাধিক অঙ্গ প্রত্যঙ্গ বিকল হয়ে গেল তার কোনও স্পষ্ট ব্যখ্যা নেই।
পরিস্থিতি যখন হাতের বাইরে চলে যাচ্ছে তখন স্থানীয় পৌরপিতা তাপস মুখোপাধ্যায় গিয়ে অবস্থা সামাল দেন। তিনি মীরার বাড়ির লোকেদের বোঝান যে অভিযোগ থাকলে থানায় যেতে এবং হাসপাতালে গোলমাল না করতে। তাঁর কথায় রাজি হয়ে মীরার পুত্র অমিত সোনকর ও বাকি আত্মীয় পরিজন হাসপাতাল ছাড়েন। তাঁরা থানায় যাবেন কি না সে ব্যপারে এখনও কিছু নিশ্চিত জানা যায়নি।

বিভিন্ন বিষয়ে ভিডিয়ো পেতে চ্যানেল হিন্দুস্তানের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

https://www.youtube.com/channelhindustan

https://www.facebook.com/channelhindustan

 

Spread the love

Check Also

আপনারা সরকারের মুখ বলে আধিকারিক দের বার্তা মুখ্যমন্ত্রীর।

চ্যানেল হিন্দুস্থান ডেস্ক: রাজ্যের আমলাদের উজাড় করে দিলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার প্রথমে নতুন করে সংস্কার হওয়া …

WBCS দের সভা থেকে কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

চ্যানেল হিন্দুস্থান ডেস্ক: WBCS দের সঙ্গে বৈঠক, আর সেখান থেকেই করা বার্তা রাজ্যের প্রশাসনিক প্রধানের। …

বন্ধ ব্যান্ডেল জংশন

চ্যানেল হিন্দুস্থান ডেস্কঃ রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তর ও থার্ড লাইন সম্প্রসারণের জন্য হাওড়া-বর্ধমান মেইন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *