Home / TRENDING / সিদ্বারামাইয়া কর্ণাটকের আগামী মুখ্যমন্ত্রী, সিলমোহর কংগ্রেস শিবিরের

সিদ্বারামাইয়া কর্ণাটকের আগামী মুখ্যমন্ত্রী, সিলমোহর কংগ্রেস শিবিরের

চ্যানেল হিন্দুস্থান, নিউজ ডেস্ক-

দীর্ঘ প্রতীক্ষার অবসান, বহু আলোচনা, মান-অভিমানের পালা শেষে কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম চূড়ান্ত করল কংগ্রেস (Congress) । ডিকে শিবকুমার নন, দক্ষিণের এই রাজ্যটিতে মুখ্যমন্ত্রী পদে কংগ্রেস হাইকম্যান্ডের পছন্দ প্রবীণ সিদ্দারামাইয়া। শিবকুমারকে বুঝিয়ে শুনিয়ে উপমুখ্যমন্ত্রী পদ গ্রহণে রাজি করানোর চেষ্টা করছে হাত শিবির।

কর্ণাটকে ২২৪ আসনের মধ্যে ১৩৫ আসন জিতে সর্বকালীন রেকর্ড গড়েছে কংগ্রেস। অথচ এহেন সাফল্যের পরও গত দু-তিন ধরে অস্বস্তিতে ছিল হাত শিবির। প্রকাশ্যে কেউ কাউকে কটাক্ষ না করলেও কন্নড় রাজ্যের দুই হেভিওয়েট নেতা শিবকুমার এবং সিদ্দারামাইয়া (Siddaramaiah) একে অপরকে এক ইঞ্চি জমিও ছাড়তে রাজি ছিলেন না।

মঙ্গলবার দফায় দফায় বৈঠকেও সমাধানসূত্র বের হয়নি। আসলে কংগ্রেসের সিংভাগ বিধায়ক সিদ্দারামাইয়ার পক্ষে। আবার ডিকে শিবকুমার (DK Shivkumar) কংগ্রেস দলকে বহু সংকট থেকে উদ্ধার করেছেন। কর্ণাটকে কংগ্রেসকে জেতানোর পিছনে তার কৃতিত্ব কোনও অংশে কম নয়। তাছাড়া আসন্ন লোকসভা নির্বাচনেও তাকে প্রয়োজন হবে দলের। তাই তাকে কোনওভাবেই চটাতে রাজি ছিল না কংগ্রেস শিবির। এই নিয়ে দু’দিন ধরে চলছিল আলোচনা। শেষমেশ বেশি বিধায়কের সমর্থন থাকাই সিদ্দাই এ যাত্রা হাইকম্যান্ডের সম্মতি পেলেন।

কিন্তু ডিকে শুরু থেকেই বলে আসছিলেন, মুখ্যমন্ত্রীর পদ না পেলে তিনি কোনওরকম মন্ত্রিত্ব নেবেন না। একজন সাধারণ বিধায়ক হিসাবে কাজ করবেন। কিন্তু কংগ্রেস হাইকম্যান্ড শুরু থেকেই চাইছিল তিনি অন্তত উপমুখ্যমন্ত্রী অথবা প্রদেশ সভাপতির পদে রাখতে। একই সঙ্গে তাকে এবং তার অনুগামীদের ভাল ভাল মন্ত্রক দেওয়ারও প্রস্তাব দিয়েছিলেন খাড়গে, রাহুল গান্ধীরা (Rahul Gandhi)। সেই প্রস্তাব ডিকে মেনেছেন কিনা, সেটা অবশ্য এখনও স্পষ্ট নয়। তবে, একটা জিনিস নিশ্চিত, এ যাত্রায় মুখ্যমন্ত্রী হচ্ছেন সিদ্দারামাইয়াই।

Spread the love

Check Also

কেমন হলো, মুখ্যমন্ত্রীর এপিসোডের প্রথম ঝলক ?

সুচরিতা সেন, বিনোদন ডেস্ক রোজ বিকেলে বাংলার প্রতিটি ঘরে বিনোদন শুরু হয় এই শো এর …

বছর শুরুতে শিব দরবারে মিমি

চ্যানেল হিন্দুস্তান, বিনোদন ডেক্স বর্তমানে বেনারস ভ্রমণে ব্যস্ত টলিউড নায়িকা। সেখানকার অলি-গলিতে ঘুরছেন। সদ্য ওটিটি …

রশিদ খানের ফিরে দেখা জীবনধ্যায়

বিনোদন ডেস্ক, সুচরিতা সেন, আবার নক্ষত্রপতন, না ফেরার দেশে চলে গেলেন ওস্তাদ রশিদ খান। গানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *