Home / TRENDING / বাদুড়িয়া নিয়েও রাজনীতি মুখ্যমন্ত্রীর! সংশয় সব মহলে

বাদুড়িয়া নিয়েও রাজনীতি মুখ্যমন্ত্রীর! সংশয় সব মহলে

 

দেবক বন্দ্যোপাধ্যায় :

বাদুড়িয়া নিয়ে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী প্রথমেই ফেসবুক পোস্টের প্রসঙ্গ টেনে আনেন। শুধু তাই নয় ফেসবুকের বিতর্কিত পোস্টটিকে কোনও ব্যাক্তি বিশেষের কাজ বলে দেখতে বা দেখাতে চাননি তিনি। মুখ্যমন্ত্রী বহুবচন ব্যবহার করেছেন। তাঁর পুরো বক্তব্য শুনে অনেকেরই মনে হয়েছে এই ঘটনা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয় বলেই মনে করছেন মুখ্যমন্ত্রী। অন্তত জনমানসে তিনি এই ধারণাটাই ছড়িয়ে দিতে চাইছেন। তাঁর ইঙ্গিত যে হিন্দুত্ববাদী শক্তি বা বিজেপির দিকে, এটা অনুমান করতে অসুবিধা হয় না।
রাজ্যরাজনীতির কুশীলবরা বলছেন, মমতা যা ভাবছেন তা হয়ত ঠিক কিন্তু সেকথা বলার সময় এটা নয়।
মমতা বলেছেন, যে ছেলেটি ফেসবুক পোস্ট করেছে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর প্রশ্ম, তাহলে কিসের গণ্ডগোল? ঠিক এইখানেই আর একটি প্রশ্ন উঠে আসছে। গণ্ডগোল যারা করছে তাদের এখনও গ্রেফতার করা হল না? ভাঙচুর করে, বাড়িতে অগ্নি সংযোগ করে ( এমনটাই অভিযোগ) কিছু লোক এখনও কিভাবে গারদের বাইরে রয়েছে তা অনেকেরই প্রশ্ন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, একটি বিশেষ সম্প্রদায়ের জন্য তাঁকে অপমানিত হতে হয়েছে। মানে কী! মুখ্যমন্ত্রীর এই বক্তব্য শুনে অনেকে এভাবেই অবাক হয়েছেন। কেন তিনি রাজ্যপালকে ফোন করার অবকাশ দিলেন? কেন তাঁর পুলিল হামলাকারীদের গ্রেফতার করল না? মুখ্যমন্ত্রী বলেছেন, আপনাদের জন্য আমায় অপমানিত হতে হয়েছে। এখানে ‘আপনারা’ বলতে কাদের বুঝিয়েছেন মমতা? নিশ্চয়ই হামলাকারীদের। একটি স্কুল পড়ুয়া ছেলে যে ফেসবুকে কুরুচিকর পোস্ট করেছে, তাঁকে গ্রেফতার করতে পুলিশের সময় লাগল না। লাগার কথাও নয়। কিন্তু কয়েকজন প্রাপ্তবয়স্ক, উন্মত্ত হামলাবাজ, অগ্নি সংযোগকারীকে প্রতিহত করতে পারল না প্রশাসন? রাজ্যপালের দফতর থেকে ফোন যাবে, তারপর মুখ্যমন্ত্রী অপমানিত বোধ করবেন, তারপর সাংবাদিক বৈঠক করে তাঁর অপমানের কথা জানাবেন আর ততক্ষণ হামলা চলতে থাকবে! মুখ্যমন্ত্রীর বক্তব্যে বিস্মিত রাজনৈতিক মহলের সিংহভাগ।
তাঁদের বক্তব্য মমতা তো সবার মুখ্যমন্ত্রী তাহলে বিশেষ ‘কম্যুনিটি’কে, আইন হাতে তুলে নেওয়া সত্বেও এখনও কেন গ্রেফতার না করে কেন ‘অপমানিত’ হবেন মুখ্যমন্ত্রী? মুখ্যমন্ত্রী বলেছেন চার পাঁচজন হলে নিয়ন্ত্রণ করা যায়। জনতাকে নিয়ন্ত্রন করা কঠিন। যুক্তিযুক্ত কথা। তবু প্রশ্ন উঠছে, ঘটনার গুরুত্ব বুঝে পুলিশ কেন সময় থাকতে এলাকার দখল নিল না?
এমন নানাবিধ প্রশ্ন নিয়ে শুরু হয়েছে মুখ্যমন্ত্রীর বক্তব্যের কাটাছেঁড়া।

Spread the love

Check Also

কেমন হলো, মুখ্যমন্ত্রীর এপিসোডের প্রথম ঝলক ?

সুচরিতা সেন, বিনোদন ডেস্ক রোজ বিকেলে বাংলার প্রতিটি ঘরে বিনোদন শুরু হয় এই শো এর …

বছর শুরুতে শিব দরবারে মিমি

চ্যানেল হিন্দুস্তান, বিনোদন ডেক্স বর্তমানে বেনারস ভ্রমণে ব্যস্ত টলিউড নায়িকা। সেখানকার অলি-গলিতে ঘুরছেন। সদ্য ওটিটি …

রশিদ খানের ফিরে দেখা জীবনধ্যায়

বিনোদন ডেস্ক, সুচরিতা সেন, আবার নক্ষত্রপতন, না ফেরার দেশে চলে গেলেন ওস্তাদ রশিদ খান। গানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *