Breaking News
Home / TRENDING / BJP: মহিলাদের ‘রক্তিম’ দিনগুলির জন্য এবার গৈরিক উদ্যোগ

BJP: মহিলাদের ‘রক্তিম’ দিনগুলির জন্য এবার গৈরিক উদ্যোগ

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো।

দেবী দুর্গার আরাধনায় মাতবে গোটা রাজ্য। এককথায় নারী শক্তির বন্দনা। গোটা দেশ জুড়ে বৃহস্পতিবার থেকে শুরু হয়ে গিয়েছে নবরাত্রি। আর সেই শুভক্ষণে এবার নারীর স্বাচ্ছন্দ্য বৃদ্ধির ক্ষেত্রে তাৎপর্যপূর্ণ পদক্ষেপ নিল গেরুয়া শিবির।

এবার বিজেপির সদর দফতরে বসছে অটোমেটিক স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন। শুক্রবার দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দফতরে এই মেশিনের সূচনা করবেন দলের জাতীয় মহিলা মোর্চার সভাপতি বানতি শ্রীনিবাসন। এককথায় বিজেপির এই বিশেষ উদ্যোগের প্রশংসা করেছেন অনেকেই। ঋতূকালে নারীদের অস্বস্তি দূর করতে রাজনৈতিক দলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

এদিকে অনেকেই বলেন, সাধারণত যে দল নারী শক্তির জাগরণের কথা বলে, সেই দলের অন্দরেই শোনা যায় পুরুষ আধিপত্যের কথা। তবে এবার যেন দেবীপক্ষে একটু এগিয়েই গেল বিজেপি!

তবে ২০১৭ সালে প্রথম কেরলের স্কুলে এই ধরনের ভেন্ডিং মেশিন বসানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। এরপর একে একে বাংলার বিভিন্ন স্কুলেও বসেছে এই ধরনের মেশিন। ২০১৮ সালে দেশের রেল স্টেশনগুলির মধ্যে প্রথম ভোপালে এই ধরনের যন্ত্র বসানো হয়েছিল।

 তবে এবার কিছুটা দেরিতে হলেও একেবারে বিজেপির সদর দফতরে এই ধরনের ভেন্ডিং মেশিন বসানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। আসলে নারীর জীবনের সঙ্গে জড়িয়ে থাকা অতি স্বাভাবিক ঘটনা ঋতুস্রাবকে ঘিরে যে লজ্জার আবরণ দেওয়া রয়েছে সমাজের বিভিন্ন স্তরে সেই পিছিয়ে থাকা মনোভাবকে দূর করেছে অটোমেটিক স্যানিটারি ভেন্ডিং মেশিন। এখানে চাইলেই পাওয়া যায় স্যানিটারি প্যাড। এবার সেই মেশিনই বসছে বিজেপির সদর দফতরে।  

Spread the love

Check Also

মমতা দলের ভিত্তি, অভিষেক দলের ভবিষ্যৎ : এই সারসত্য বুঝলেই সার্বিক কল্যাণ

দেবক বন্দ্যোপাধ্যায়। আমে দুধে মিশে যাবে, আঁঠি গড়াগড়ি খাবে। না, চেনা গল্পটি তে এই তিনটে …

দিদির জন্মদিন: বসনভূষা মলিন হলো ধূলায় অপমানে

দেবক বন্দ্যোপাধ্যায়। আজ দিদির জন্মদিন। জন্মদিন নিয়ে বিতর্ক থাকলেও সরকারি খাতায় এটাই দিদির জন্মদিন। সফিসটিকেটেড …

রাজ্যে বিজেপির ভোট পরবর্তী হিংসার দাবির আবহেই ‘বিজেপির মারে’ মৃত্যু ত্রিপুরার তৃণমূল নেতার

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। গত ২৮ শে আগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকীতে মুজিবর ইসলাম মজুমদারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *