Home / TRENDING / সাতমাস পর আজ খুলল শবরীমালা মন্দির

সাতমাস পর আজ খুলল শবরীমালা মন্দির

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো।

দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর আজ খুলছে শবরীমালা মন্দির (Shabarimala Temple)। আয়াত ফর মন্দিরের পাঁচদিনের পুজো উপলক্ষে প্রবেশের অনুমতি পাবেন পুণ্যার্থীরা। তবে পুণ্যার্থীদের মন্দিরে প্রবেশ করা থেকে পুজো দেওয়া এই সমস্ত কিছুই নিয়মের জালে বাঁধা। পুজোর আচার-আচরণে করার নিয়মের সংযোজন ও ভক্তদের বয়স বেঁধে দিয়েছে মন্দির কর্তৃপক্ষ। মন্দিরে প্রবেশ করবার পূর্বে কোভিড-১৯ (Covid-19) টেস্ট না করালে মন্দিরে প্রবেশের অনুমতি মিলবে না।

প্রসঙ্গত গত ১৮ই মার্চ শেষ খুলেছিল শবরীমালা মন্দির। ১৯শে মার্চ থেকেই এই মন্দিরে নিষেধাজ্ঞা জারি করে কেরল সরকার। তবে সব থেকে বেশি ভক্ত সমাগম হয় এই মন্দিরের দরজা বন্ধ হয়ে যাওয়ার পর থেকেই মন্দিরের কোষাগার প্রায় শূন্য হতে থাকে। আর এরই মধ্যে অনলাইনে পুজোর চালু করার সিদ্ধান্ত নিয়েছিল মন্দির কর্তৃপক্ষ। প্রতিদিন মোট কতজন পূর্ণার্থী মন্দিরে প্রবেশ করতে পারবেন সেই সংখ্যাও বেঁধে দিয়েছে কেরল সরকার। সর্বোচ্চ ২৫০ জন পূর্ণার্থী মন্দিরে প্রবেশ করতে পারবেন। তবে মন্দিরে প্রবেশ করার সময় কোন রোগ ধাক্কাধাক্কি কিংবা তবে মন্দিরে প্রবেশ করার সময় কোনরূপ ধাক্কাধাক্কি কিংবা মন্দির প্রাঙ্গণে জমায়েত করা চলবে না।
মন্দিরে প্রবেশ করবার কমপক্ষে ৪৮ ঘণ্টা আগে পুণ্যার্থীদের কে কোভিড টেস্ট করিয়ে সেই রিপোর্ট জমা করতে হবে। বেস ক্যাম্পের কাছের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট এর ব্যবস্থাও করা হয়েছে। তাই নয় মন্দিরে পুজো দেওয়ার আচার এবং ভোগ বিতরণেও মানতে হবে করার নিয়ম পূজারী এবং ভক্ত উভয়কেই।

Spread the love

Check Also

বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে মিয়ানমারে ফেরত নেওয়া হবে : মায়ানমারের তরফে চিনকে আশ্বাস

চ্যানেল হিন্দুস্তান ঢাকা ব্যুরো : চিনের পররাষ্ট্রমন্ত্রী ও স্টেট কাউন্সিলর ওয়াং ই (Wang Yi) বলেন,বাস্তুচ্যুত …

সেরা ৩৬টি পুজোকে সম্মানিত করল কলকাতা পৌর নিগম

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। মাত্র ৯ দিনের মাথায় ঘোষণা করা হল ‘কলকাতাশ্রী’ পুরষ্কার প্রাপকদের নাম। পুরসভার …

নিম্নচাপের জেরে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, ফলে পুজোর ছুটি বাতিল পুরসভার কর্মীদের

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। পুজোর ক’দিন বৃষ্টিতে কাটবে বলে আগেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!