Breaking News
Home / TRENDING / সর্বসমক্ষে ‘দ্য কেরালা স্টোরি’-র সেই ২৬ জন মহিলা

সর্বসমক্ষে ‘দ্য কেরালা স্টোরি’-র সেই ২৬ জন মহিলা

চ্যানেল হিন্দুস্তান, বিনোদন ডেক্স-

বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছে বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’। ছবি ঘিরে হাজার বিতর্ক তৈরি হলেও একের পর এর রেকর্ড কিন্তু, গড়ে চলেছে। ইতিমধ্যেই শাহরুখ-সলমান থেকে দক্ষিণী সুপারস্টার যশের ছবিকে টেক্কা দিয়ে ফেলেছে সুদীপ্তর নতুন ছবি দ্য কেরালা স্টোরি। বিতর্ককে ছায়াসঙ্গী করেই সাফল্যের সিঁড়ি বেয়ে এগিয়ে চলেছে এই ছবি।

এর মাঝেই বুধবার মুম্বইয়ে সাংবাদিক সন্মেলন করল টিম দ্য কেরালা স্টোরি। পরিচালক, প্রযোজক থেকে অভিনেত্রী অদা শর্মা সকলেই হাজির ছিলেন সেখানে। কেরালার সেই ২৬ জন মহিলা যাদেরকে ISIS জঙ্গি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছিল তাঁদের সঙ্গে পরিচয় করান ছবির নির্মাতারা।

ছবির প্রেক্ষাপট সম্পূর্ণ সত্য ঘটনা অবলম্বনে তৈরি। তাই দ্য কেরালা স্টোরিকে কোনোভাবেই ‘প্রোপাগান্ডা ফিল্ম’ বলা চলে না। সেই বিষয়টি চোখে আঙুল দিয়ে দেখানোর জন্যই মূলত এই সাংবাদিক সন্মেলনের আয়োজন করা হয় বলে তাঁরা জানান।

দ্য কেরালা স্টোরিতে দেখানো হয়েছে কী ভাবে কেরালার হিন্দু মহিলাদের ইসলাম ধর্মে ধর্মান্তরিত করা হয় এবং তারপর ইরাক ও সিরিয়ার জঙ্গি ক্যাম্পে তাঁদের পাচার করে দেওয়া হয়। বড় পর্দায় দ্য কেরালা স্টোরি মুক্তি পেতেই এই ছবি ইসলাম ধর্মের ভাবাবেগে আঘাত করছে বলে অভিযোগ তোলা হয়। সেই সঙ্গে প্রোপাগান্ডা ফিল্মেরও তকমা দেওয়া হয়।

এই ইস্যুতে একাধিক জায়গায় ছবির প্রদর্শন বাতিল করা হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বাংলায় ছবির প্রদর্শন নিষিদ্ধ করার কথা ঘোষণা করেছেন।
সাংবাদিক সন্মেলনে প্রযোজক বিপুল শাহ বলেন, ‘আমাদের ছবিকে প্রোপাগান্ডা ফিল্ম বলা হচ্ছে। কিন্তু, দর্শকই সেই অভিযোগের যোগ্য জবাব দিয়েছে। সব বিতর্ককে ছাপিয়ে একটাই কথা বলতে চাই আমাদের ছবি সমাজের সত্যকে সকলের সামনে তুলে ধরেছে। সিনেমা তৈরির মূল কারণই হল আমাদের সমাজে মেয়েদের রক্ষা করা।’

Spread the love

Check Also

আর ৩ বছর নয়, স্নাতকের সময়সীমা বেড়ে ৪ বছর, তারপরই সরাসরি গবেষণা ?

চ্যানেল হিন্দুস্থান, নিউজ ডেস্ক: স্নাতকের পঠন পাঠনের ক্ষেত্রে বদলে যাচ্ছে নিয়ম। এবার আর তিন বছরে …

জুনে শুরুতেই গরম আরো বাড়ছে। জানেন, কোন কোন জেলায় বাড়বে তাপমাত্রা ?

চ্যানেল হিন্দুস্থান, নিউজ ডেস্ক- আজ মাসের শেষ, জুনের শুরুতেই গরমে জ্বলছে বাংলা। সপ্তাহের শুরু থেকে …

জানেন, কি কারণে গ্রেফতার কালীঘাটের কাকু ? বেরিয়ে এলো আসল রহস্য

চ্যানেল হিন্দুস্থান, নিউজ ডেস্ক- মঙ্গলবার রাতে গ্রেফতার হয়েছেন ‘কালীঘাটের কাকু’ সুজয়কৃষ্ণ ভদ্র, অভিযোগ তথ্য গোপন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *