Home / TRENDING / দিল্লিতে ধর্ণায় বসছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দিল্লিতে ধর্ণায় বসছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

চ্যানেল হিন্দুস্থান, নিউজ ডেস্ক-

আবার ধর্ণা, এবার ধর্ণায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দিল্লিতে ধরনায় বসার কথা নিজেই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বাংলাকে বঞ্চনা করার প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে আগামী ২৯ মার্চ থেকে দু-দিন ব্যাপী ধরনায় (Dharna) বসবেন এবং মুখ্যমন্ত্রী হিসাবেই ধরনায় বসবেন তিনি।

আজ পুরী যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে একথা জানালেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের থেকে প্রাপ্য টাকা না পাওয়ার প্রতিবাদেই আম্বেদকরের মূর্তির সামনে ধরনায় বসবেন তিনি।

মঙ্গলবার পুরী যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি জানান , “১০০ দিনের কাজ করার পরেও টাকা পাইনি, আবাসের টাকা দেয়নি। ৫৫ লক্ষ বাড়ির টাকা পড়ে রয়েছে , রাস্তার টাকাও ছাড়েনি। তবুও ১২ হাজার গ্রামীণ নতুন রাস্তা করছি নিজেদের টাকায়। এবারের বাজেটেও বাংলা কিছু ভাগ পায়নি। কেন বাংলা কিছু পাবে না।

আন্তর্জাতিক ক্ষেত্রে শংসাপত্র পেয়েছে। তারপরেও কেন বঞ্চনার শিকার হবে। বাংলাকে বঞ্চনা করার প্রতিবাদে, বাংলাকে লাঞ্ছনা করার প্রতিবাদে ও কেন্দ্রীয় সরকারের পক্ষপাতিত্ব, একনায়কতন্ত্রের বিরুদ্ধে আমি ধরনায় বসব। ২৯ মার্চ দুপুর ১২টায় আম্বেদকর মূর্তির সামনে আমি মুখ্যমন্ত্রী হিসাবে ধরনায় বসব। ৩০ তারিখও সন্ধ্যা ৭টা পর্যন্ত ধরনা চলবে। তারপর পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে।” শুধু তাই নয়, প্রতিটি ব্লক থেকে জেলায় আন্দোলন চলবে বলেও জানান তিনি।

এদিন সিবিআই, ইডি-র তৎপরতা নিয়েও কটাক্ষ করতে ছাড়েনি মুখ্যমন্ত্রী মমতা। একইসঙ্গে বঙ্গ বিজেপিকে একহাত নেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, “বাংলার প্রাপ্য অধিকারের টাকা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। অমিত শাহ যখন এসেছিলেন তাকেও বলেছি। বারবার কেন্দ্রকে চিঠি পাঠিয়েছি। কিন্তু তাতে কিছু লাভ হয়নি।

কেবল বিজেপির কথায় এক-একটা টিম পাঠিয়ে দিচ্ছে। সিবিআই, ইডি পাঠিয়ে দিচ্ছে। যেন সিবিআই ওদের প্রেসিডেন্ট। ইডিও বিজেপির প্রেসিডেন্ট।” এপ্রসঙ্গে হুঁশিয়ারির সুরে মুখ্যমন্ত্রী মমতা আরও বলেন, “কেবল আইওয়াশ করতে কেন্দ্রীয় টিম পাঠাচ্ছে, বিজেপির লোকেরা সান্ত্বনা পাচ্ছে। কিন্তু, সরকার আলাদা আর দল আলাদা।”

Spread the love

Check Also

কেমন হলো, মুখ্যমন্ত্রীর এপিসোডের প্রথম ঝলক ?

সুচরিতা সেন, বিনোদন ডেস্ক রোজ বিকেলে বাংলার প্রতিটি ঘরে বিনোদন শুরু হয় এই শো এর …

বছর শুরুতে শিব দরবারে মিমি

চ্যানেল হিন্দুস্তান, বিনোদন ডেক্স বর্তমানে বেনারস ভ্রমণে ব্যস্ত টলিউড নায়িকা। সেখানকার অলি-গলিতে ঘুরছেন। সদ্য ওটিটি …

রশিদ খানের ফিরে দেখা জীবনধ্যায়

বিনোদন ডেস্ক, সুচরিতা সেন, আবার নক্ষত্রপতন, না ফেরার দেশে চলে গেলেন ওস্তাদ রশিদ খান। গানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *