Breaking News
Home / TRENDING / বিশেষ সম্প্রদায়ের আপত্তি সত্ত্বেও, টাইমস স্কোয়ারে প্রদর্শিত হল রামের ছবি

বিশেষ সম্প্রদায়ের আপত্তি সত্ত্বেও, টাইমস স্কোয়ারে প্রদর্শিত হল রামের ছবি

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো:

সবই ভগবান রামের ইচ্ছে। তাই কৃপাতেই অনুষ্ঠান শুরু করা গিয়েছে। বুধবার এমনটাই বললেন আমেরিকার প্রবাসী রাম ভক্তরা। অযোধ্যায় রাম মন্দির নির্মাণ উপলক্ষে ভগবান রামের থ্রিডি ছবি আমেরিকার টাইম স্কোয়ারের জায়ান্ট স্ক্রিনে তুলে ধরেন প্রবাসী হিন্দুদের একটি সংগঠন। কিন্তু এই অনুষ্ঠান ধর্মীয় ভাবাবেগে আঘাত করতে পারে এই অভিযোগ তুলে আপত্তি জানায় কয়েকটি মুসলিম সংগঠন। মুসলিম গোষ্ঠীর আপত্তির জেরে প্রথমে অনুষ্ঠান বাতিলের কথা ঘোষণা করা হয়, পরে তা ফের শুরু করা হয়।

বুধবার সকাল ৮টা থেকে শুরু করে ১০টা অবধি, হিন্দি ও ইংরেজিতে ‘জয় শ্রী রাম’ শব্দের চিত্র, ভগবান রামের প্রতিকৃতি এবং ভিডিও, মন্দিরের নকশা এবং স্থাপত্যের থ্রিডির পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভিত্তিপ্রস্তর স্থাপনের ছবি টাইমস স্কোয়ারের বেশ কয়েকটি বিলবোর্ড জুড়ে প্রদর্শিত হয়। এ ছাড়া এদিন প্রবাসী ভারতীয়রা আমেরিকার মাটিতে রাম মন্দিরের ভূমি পুজো উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করে। প্রদীপ প্রজ্জ্বলন, রাম কথা, মিষ্টি বিতরণ সহ দু’ঘন্টা ধরে একাধিক কর্মসূচি রাখা হয়েছিল ওই অনুষ্ঠানে। আমেরিকান ইন্ডিয়া পাবলিক অ্যাফেয়ার্স কমিটির সভাপতি জগদিশ সেওয়ানি জানিয়েছেন, নিউ ইয়র্কে ঐতিহাসিক মুহূর্তের আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে এক প্রবাসী রাম ভক্ত বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন বিশ্বের বিভিন্ন জায়গায় ভগবান রাম রয়েছেন বিভিন্ন রূপে। রামের কথা সর্বত্র আলোচনা হয়। আজ তা প্রমাণিত হল। ভগবান রামচন্দ্রের ইচ্ছেতেই এই অনুষ্ঠান সম্পন্ন করা গিয়েছে।” প্রসঙ্গত, বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র টাইমস স্কোয়ার। এইখানের আলোর দৃশ্য বিশ্বের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় এবং জনপ্রিয়। এমনকি এটিই বিশ্বের সবচেয়ে বড় ডিজিটাল বিলবোর্ড। 

উল্লেখ্য, প্রথমে মুসলিম সংগঠন গুলির চাপে এই কর্মসূচি বাতিলের কথা ঘোষণা করা হয়। এই কর্মসূচি বন্ধ একটি পিটিশন দাখিল করেন মুসলিম সংগঠনগুলি। এমনকি এই কর্মসূচিতে রাজি হওয়ার জন্য নিউ ইয়র্কের মেয়র ও সেনেটের ওপর চাপ তৈরি করেন তাঁরা। এরপরই আয়োজক সংস্থা বাধ্য হয়ে অনুষ্ঠানটি বাতিলের কথা ঘোষণা করেছিল। 

 

Spread the love

Check Also

কেন্দ্রীয় হারেই বকেয়া সহ ডিএ দিতে হবে রাজ্য সরকারি কর্মচারীদের, নির্দেশ স্যাটের

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। রাজ্য সরকারি সব কর্মচারীদের ১৬ ডিসেম্বরের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার নির্দেশ …

বেশি সংখ্যক যাত্রীকে পরিষেবা দিতে উদ্যোগী হচ্ছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। লকডাউনের পর মেট্রো পরিষেবা শুরু হয়েছে। কিন্তু, আরও বেশি সংখ্যক যাত্রীকে পরিষেবা …

করোনায় প্রাণ গেল পুলিশের এক এসিস্ট্যান্ট-সাব-ইন্সপেক্টরের

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। কোভিডে প্রাণ হারালেন কলকাতা পুলিশের (Kolkata Police) আরও এক কর্মীর। বৃহস্পতিবার মারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!