Home / TRENDING / আজ কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন সিদ্দারামাইয়া

আজ কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন সিদ্দারামাইয়া

চ্যানেল হিন্দুস্থান, নিউজ ডেস্ক-

দ্বিতীয় বারের জন্য কর্ণাটকের (Karnataka) মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসলেন কংগ্রেসের সিদ্দারামাইয়া (Siddaramaiah)। শনিবার শপথ নিলেন তিনি। তার সঙ্গে শপথ নিলেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার। বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে শেষ হয়েছে শপথগ্রহণ অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীসহ মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ প্রমুখ নেতা মন্ত্রী অলক।

কর্ণাটকে বিপুল জয় পেয়েছে কংগ্রেস। কার্যতই বলাই যেতে পারে মুখ থুবড়ে পড়েছে বিজেপি। কিন্তু জয়ের পরও ‘কাঁটা’ হয়ে উঠছিল মুখ্যমন্ত্রীর চেয়ার নিয়ে । প্রবীণ সিদ্দারামাইয়া নাকি ভোট ম্যানেজার ডে কে শিবকুমার। দফায় দফায় বৈঠক করেও দুই নেতাকে তাদের অবস্থান থেকে সরাতে হিমশিম খেতে হচ্ছিল রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, রণদীপ সিং সুরজেয়ালাদের।

শেষ পর্যন্ত দু’পক্ষের সঙ্গে কথা বলে ৭৫ বছর বয়সি সিদ্দারামাইয়াকেই কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেয় কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ঠিক হয় শিবকুমার সামলাবেন উপমুখ্যমন্ত্রীর পদ। শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন, তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না। তার বদলে রাজ্য সরকারের প্রতিনিধি হয়ে উপস্থিত থেকেছেন বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার।

Spread the love

Check Also

কেমন হলো, মুখ্যমন্ত্রীর এপিসোডের প্রথম ঝলক ?

সুচরিতা সেন, বিনোদন ডেস্ক রোজ বিকেলে বাংলার প্রতিটি ঘরে বিনোদন শুরু হয় এই শো এর …

বছর শুরুতে শিব দরবারে মিমি

চ্যানেল হিন্দুস্তান, বিনোদন ডেক্স বর্তমানে বেনারস ভ্রমণে ব্যস্ত টলিউড নায়িকা। সেখানকার অলি-গলিতে ঘুরছেন। সদ্য ওটিটি …

রশিদ খানের ফিরে দেখা জীবনধ্যায়

বিনোদন ডেস্ক, সুচরিতা সেন, আবার নক্ষত্রপতন, না ফেরার দেশে চলে গেলেন ওস্তাদ রশিদ খান। গানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *