Home / TRENDING / রাতভর বৃষ্টি, ভাসমান শহর, আজও থাকবে একই ছবি

রাতভর বৃষ্টি, ভাসমান শহর, আজও থাকবে একই ছবি

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো

রাতভর বৃষ্টি ভেজা কলকাতায় হাঁটুডোবা জল। সারা রাতের বিক্ষিপ্ত বৃষ্টিতে কার্যত জলমগ্ন শহর। তবে বিপত্তির এখানেই শেষ নেই। বৃহস্পতিবার সারাদিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাই বাড়ি থেকে বেরোনোর আগে ছাতা বা রেনকোট যেন অবশ্যই আপনার সঙ্গী হয়।

আজ সারাদিন বৃষ্টির ধারাপাতের সাক্ষী থাকতে চলেছে মহানগরী। ফলে হাঁটুডোবা জল কোমর ছাপাতে পারে, এমন আশঙ্কা নেহাত অমূলক নয়। কলকাতার পাশাপাশি, ভারি বর্ষণে ভিজতে পারে দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিও।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,’গতকাল উত্তর প্রদেশ এর উপরের নিম্নচাপ এখন আর নেই। ওটা এখন দুর্বল হয়ে গেছে। কিন্তু নিম্নচাপ সংলগ্ন ঘূর্ণীবর্ত ওখানে অবস্থান করছে। এছাড়াও একটি নিম্নচাপ অক্ষরেখা পশ্চিম পঞ্জাব থেকে পশ্চিমবঙ্গের উপর থেকে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এছাড়া বাংলা সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে আর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলে দক্ষিণ ও উত্তরবঙ্গের সব জেলাতে হালকা মাঝারি বৃষ্টি হবে।

১৬ তারিখ দক্ষিণবঙ্গের উপকূলের জেলা দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বেশি বৃষ্টি হবে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিংপংয়ে কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হবে। ১৮ তারিখ আবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমান বাড়বে। ১৭ তারিখ পর্যন্ত মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। কলকাতাতে মেঘলা আকাশ ও বিক্ষিপ্ত বৃষ্টি হবে। তবে কলকাতার তাপমাত্রা খুব একটা বাড়বে না। সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়ার্স এবং সর্বোনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়ার্সের আশেপাশে থাকবে। ২৮ তারিখ বৃষ্টির পরিমাণ বাড়বে। তার কারণ মৌসুমী অক্ষরেখা শক্তি বাড়াবে।’

Spread the love

Check Also

কেমন হলো, মুখ্যমন্ত্রীর এপিসোডের প্রথম ঝলক ?

সুচরিতা সেন, বিনোদন ডেস্ক রোজ বিকেলে বাংলার প্রতিটি ঘরে বিনোদন শুরু হয় এই শো এর …

বছর শুরুতে শিব দরবারে মিমি

চ্যানেল হিন্দুস্তান, বিনোদন ডেক্স বর্তমানে বেনারস ভ্রমণে ব্যস্ত টলিউড নায়িকা। সেখানকার অলি-গলিতে ঘুরছেন। সদ্য ওটিটি …

রশিদ খানের ফিরে দেখা জীবনধ্যায়

বিনোদন ডেস্ক, সুচরিতা সেন, আবার নক্ষত্রপতন, না ফেরার দেশে চলে গেলেন ওস্তাদ রশিদ খান। গানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *