Breaking News
Home / TRENDING / এসএসসি-র চেয়ারম্যান সৌমিত্র সরকারকে সরিয়ে দিল শিক্ষা দফতর

এসএসসি-র চেয়ারম্যান সৌমিত্র সরকারকে সরিয়ে দিল শিক্ষা দফতর

সূর্য সরকার।

পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের (SSC) চেয়ারম্যান পদ থেকে অপসারিত হলেন সৌমিত্র সরকার। বুধবার এই সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা দপ্তর। এই চেয়ারম্যানের কাজে শিক্ষা দফতর সন্তুষ্ট ছিল না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterji) নিজেই। আপাতত কমিশনের এক আধিকারিককে অস্থায়ীভাবে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন চেয়ারম্যান যোগ না দেওয়া পর্যন্ত তিনিই কাজ চালিয়ে যাবেন। কিন্তু কেন এই সিদ্ধান্ত? সূত্রের খবর, উচ্চ- প্রাথমিকে নিয়োগ ঘিরে নানা জটিলতার সময় সরকারকে না জানিয়েই ছুটিতে যাওয়ার জন্য গত অক্টোবরে সৌমিত্র সরকারকে শোকজ করেছিল রাজ্য শিক্ষা দফতর। চেয়ারম্যান ঠিকমতো তাঁর দায়িত্ব পালন করছিলেন না বলে অভিযোগও এসেছিল বারবার।

সৌমিত্র সরকার তাঁর শোকজের জবাব দিলেও তাতে সন্তুষ্ট ছিল না দপ্তর। এবার শেষ পর্যন্ত সৌমিত্র সরকারকে সরিয়েই দেওয়া হল৷ হাওড়ার জয়পুর কলেজের অধ্যক্ষ সৌমিত্র প্রায় ২ বছর এই পদে ছিলেন। তাঁর সময়কালে একের পর এক মামলায় অস্বস্তিতে পড়তে হয়েছে সরকারকে। পঞ্চম থেকে অষ্টম শ্রেণীর নিয়োগ নিয়ে আইনি জট এখনও কাটেনি। এসব নানা কারণেই তাঁর কাজে অসন্তুষ্ট ছিল শিক্ষা দপ্তর।

Spread the love

Check Also

দেশবিরোধী কার্যকলাপ করলে জেলে যেতে হবে, হুঁশিয়ারি অমিত শাহের

নিজস্ব প্রতিনিধি। দেশবিরোধী কার্যকলাপ করলে বা দেশের বিরুদ্ধে স্লোগান দিলে জেলে যেতে হবে। অখিলেশ যাদব …

টাকার বিনিময়ে প্রতিবাদের ভিডিও, বিজেপির আইটি সেলের বিরুদ্ধে কোটি টাকার মানহানি

নিজস্ব প্রতিনিধি মানহানি। বিজেপির আইটি সেলের বিরুদ্ধে এক কোটি টাকার মানহানির মামলা করলেন দিল্লির শাহিনবাগে …

আজাদী: প্রতিষ্ঠার পর থেকে এই প্রথমবার জেএনইউ-তে পালিত হবে প্রজাতন্ত্র দিবস

নিজস্ব প্রতিনিধি। জেএনইউ (JNU) প্রতিষ্ঠার পর এই প্রথম বিশ্ববিদ্যালয়ের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণ করবেন এনসিসি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *