Breaking News
Home / TRENDING / ভারত চিনের শত্রু নয়, ওয়াশিংটনকে বোঝাতে চাইছে বেইজিং

ভারত চিনের শত্রু নয়, ওয়াশিংটনকে বোঝাতে চাইছে বেইজিং

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো।

করোনা ভাইরাসের (Coronavirus) উৎস খুঁজতে এই রোগের স্বাধীন এবং সামগ্রিক মূল্যায়নের চেষ্টা করছে বেশ কিছু দেশ। আমেরিকা, অস্ট্রেলিয়া সহ আরও বেশ কিছু দেশের সঙ্গে এর মধ্যে রয়েছে ভারতও । কিন্তু তা সত্ত্বেও অন্যান্য দেশগুলোর মতো চিনকে পর্যুদস্ত করার খেলায় নামেনি ভারত। চিনের এক সংবাদ মাধ্যম গ্লোবাল টাইমস এমনটাই দাবি করেছে। সোমবার প্রকাশিত হওয়া একটি আর্টিকেলে দৈনিক পত্রিকাটি বলেছে, আমেরিকার (USA) মতো চিনের প্রতি রণংদেহি মূর্তি নেয়নি ভারত (India)। এর থেকে এটা পরিষ্কার বোঝা যায় যে পরবর্তীকালে চিনের (China) প্রতি কি ধরনের মনোভাব নেওয়া হবে সেটা সম্পূর্ণ ভাবেই নির্ভর করবে ভারতের উপর। চিন অথবা আমেরিকা কোনও দেশের চাপেই ভারত তার নিজের সিদ্ধান্ত থেকে সরবে না।

চিনের এই সরকারি সংবাদমাধ্যমের মতে, করোনা ভাইরাসের উৎপত্তি খোঁজার প্রস্তাব যখন দেওয়া হয়েছিল তখন সবারই ধারনা ছিল যে আসলে এটা চিনকে চাপে রাখার প্রস্তাব। কিন্তু বিষয়টি একেবারেই তা নয়, ভারতের ব্যবহারে সেটা স্পষ্ট। কাগজটির একটি ওপিনিয়ন পোলে বলা হয়েছ, ভারত সরাসরি আমেরিকার প্রতি ঝুঁকে নেই এই বিষয়ে। বরঞ্চ দক্ষিণ এশিয়ার দেশগুলোর মতো অনেকটা নিরপেক্ষভাবেই তারা ব্যাপারটি দেখার চেষ্টা করবে।

সংবাদ সংস্থাটির মতে, এখনকার পরিস্থিতি অন্যান্য সময় থেকে আলাদা তা বলাই বাহুল্য। কাগজের ওপিনিয়ন পোলের মতে অনেকেই আশা করছেন যে আমেরিকা এই সময় তাদের সমস্ত উৎপাদনের জায়গাগুলো চিন থেকে সরিয়ে ভারতে নিয়ে আসবে। কিন্তু আমেরিকা যাই ভাবুক পুরো বিষয়টি সম্পূর্ণ তাদের ওপর নির্ভরশীল নয়। ভারত কিভাবে বিষয়টিকে দেখছে তার ওপর অনেকটাই নির্ভর করছে এটা!

Spread the love

Check Also

১৫ দিনে তিনবার পুলিশে বিদ্রোহ কলকাতায় ! টুইটে রাজ্যকে ভৎসনা রাজ্যপালের

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো: রাজ্যে ক্রমেই বেড়ে চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে সামনের সারি …

লকডাউনের মেয়াদ বৃদ্ধি হল ৩০ জুন পর্যন্ত

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। ৩০ জুন পর্যন্ত বাড়ানো হল লকডাউনের মেয়াদ। শনিবার সন্ধ্যায় এক নির্দেশিকায় এমনটাই …

করোনা কি তা রাহুল ঠিক বোঝেন না : কটাক্ষ নাড্ডার কটাক্ষ নাডডার

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। করোনা কি তা ঠিক রাহুল গাঁধী বোঝেন না। এভাবেই প্রাক্তন কংগ্রেস সভাপতিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!