Home / TRENDING / কোচ আর ক্যাপ্টেনের জুটিকে ভয় পাচ্ছে তৃণমূল : দিলীপ ঘোষ

কোচ আর ক্যাপ্টেনের জুটিকে ভয় পাচ্ছে তৃণমূল : দিলীপ ঘোষ

দেবক বন্দ্যোপাধ্যায় : 

মুকুলের ‘বিশ্ববাংলা” তিরে যে কী বিষ তা এখন টের পাচ্ছে তৃণমূল।
বিষের জ্বালায় রাণী রাসমণির জনসভা থেকে নিজেকে সরিয়ে রেখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়…
এমনই আলোচনা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে তৃণমূলের অন্দরে। ওটি উত্তর কলকাতার সভা ছিল বলে বিষয়টি এড়িয়ে যেতে চাইছেন নেতারা তবে এই যুক্তিতে চিড়ে ভিজছে না বলেই মনে করছে দলেরই একটা বড় অংশ। কারণ মুকুলের পরে অভিষেকের পাল্টা সভা বলেই রাণী রাসমনি রোডের সেদিনের সভা প্রচার পেয়েছিল। তাছাড়া তাঁর নামে এমন গুরুতর অভিযোগের পর, অভিষেক এই সভা থেকে মানুষের মুখোমুখি হয়ে মুকুলকে সমুচিত জবাব দিতেও পারতেন। তা না করে তিনি তাঁর উকিলকে এগিয়ে দিয়েছেন। অভিষেকের এ হেন এড়িয়ে যাওয়া, রাজনৈতিক ভাবে ভাল বার্তা বহন করেনি বলেই মনে করছে রাজনৈতিক মহল। আবার উকিলের চিঠি দিয়েও এখনও পর্যন্ত কোনও সুবিধা করতে পারেননি অভিষেক। উল্টে মুকুলের আইনজীবী তাঁর ওপরেই চাপ বাড়িয়েছেন আর নবান্নের দুই আমলা এখন কেন্দ্রীয় সরকারের স্ক্যানারে আর রাজভবনের নজরে।
বিশ্ববাংলা ইস্যুতে শাসক দলের কাছে সদুত্তর নেই বলেই কী রাজ্য বিজেপিকে বদনাম করতে চাইছে তৃণমূল! বিজেপির অন্দরে এখন এই প্রশ্ন ঘুরছে। বিজেপি মনে করছে, তাদের সঙ্গে সরাসরি লড়তে না পেরে ‘বশংবদ’ কয়েকটি মহলকে রাস্তায় নামিয়েছে তৃণমূল। তারা মুকুল ও রাজ্য বিজেপির রসায়ন নিয়ে অপপ্রচারে নেমেছে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “ওরা ভয় পেয়েছে। মুকুলবাবু আর আমি এখন কোচ আর ক্যাপ্টেনের জুটি। এই জুটিকে ওরা ভয় পাচ্ছে।” রাজ্য সভাপতির আরও বলেন, “আমাদের মধ্যে ফাটল ধরাবার চেষ্টা না করে বরং পারলে নিজেদের ভাঙ্গনে বাঁধ দিন, কাজে দেবে!” সায়ন্তন-দেবশ্রীর মত নেতা-নেত্রীরা মুকুলকে নিয়ে উচ্ছসিত। শমীক ভট্টাচার্যের বক্তব্য, “মুকুলদার সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক অত্যন্ত ভাল। তাঁর আগমনে আমার আপত্তির কোনও প্রশ্নই ওঠে না।”
দিলীপ ঘোষ এ কথাও বলেন যে “মুকুলবাবুর সঙ্গে আমার নিয়মিত ফোনে কথা হচ্ছে। কালই তিনি আমার বাড়িতে এসেছিলেন। দেড় ঘন্টা কথা হয়েছে। আমাদের কোনও সমস্যা নেই। যাঁরা বলছেন মুকুল রায়ের জন্য ঘর হয়নি কেন, ঘর হয়ে গেলে তারাই বলবেন মুকুলের জন্য ঘর করে মুকুলকে আলাদা করতে চাইছে বিজেপি। এদের কথায় যেন কর্মীরা পাত্তা না দেন।”
যাঁকে নিয়ে এত আলোচনা সেই মুকুল রায়ের বক্তব্য, “আমার সঙ্গে দলের সবার সম্পর্ক ভাল। কেউ যদি আমাদের সম্পর্কে ‘ইগো প্রবলেম’ ঢোকাতে চেষ্টা করে তাহলে সফল হবে না”।

বিভিন্ন বিষয়ে ভিডিয়ো পেতে চ্যানেল হিন্দুস্তানের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

https://www.youtube.com/channelhindustan

https://www.facebook.com/channelhindustan

আরও পড়ুন :- 

https://channelhindustan.com/2017/11/anubrata-part-1/

Spread the love

Check Also

গ্ল্যামার ওয়ার্ল্ড থেকে পডকাস্ট

চ্যানেল হিন্দুস্তান ডেস্ক, পডকাস্ট মানে আমরা মনে করি রেডিওর মাধ্যমে দুজন বা তার থেকে বেশি …

Last night, The Poor Theatre Company, in collaboration with Veda Factory staged a grand show Othello

Channel Hindustan Desk : Shakespeare, translated into Hindustani and directed by Tauqeer Alam Khan. A …

শিয়ালদহ মেন শাখায় বাতিল ১৪৩ লোকাল ট্রেন, ভোগান্তি বাড়বে নিত্যযাত্রীদের

চ্যানেল হিন্দুস্থান, নিউজ ডেস্ক: চলতি সপ্তাহে ফের ভোগান্তির বাড়বে নিত্য ট্রেনযাত্রীদের। রেল সূত্রের খবর, শিয়ালদহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *