Home / TRENDING / চ্যাম্পিয়নস কাপে পাকিস্তানের কাছে হারের পিছনে কী কোহলির একগুঁয়েমি

চ্যাম্পিয়নস কাপে পাকিস্তানের কাছে হারের পিছনে কী কোহলির একগুঁয়েমি

ওয়েব ডেস্ক:

জানা গেছে অধিনায়ক বিরাট কোহলিকে নাকি কোচ অনিল কুম্বলে বলেছিলেন টস জিতলে ব্যাটিং নিতে। কিন্তু তা নিলেন না কোহলি। আগে ফিল্ডিং করল ভারতীয় দল। ভারতীয় দলের জঘন্য বোলিং দেখল দর্শক। বুমরার একটা নো বলের জন্য নাকি ভারতীয় ক্রিকেট দলের হার। আরও তো ২৯৯টা বল ছিল! তাতে কী ম্যাজিক দেখালেন অন্য বোলাররা! রবিচন্দ্রন অশ্বিনের জঘন্যতম বোলিং দেখতে হল সকলকে। কেন অশ্বিনের খারাপ পার্ফমেন্স হওয়া সত্ত্বেও তাঁকে দিয়ে ১০ ওভার বল করালেন অধিনায়ক কোহলি! জাডেজাও তাঁর সুনাম অনুযায়ী বল করতে পারেননি। তাহলে কেন শুধু বুমরাকে বলির পাঁঠা করা হল! এমন কথা শোনা যাচ্ছে আনাচকানাচে।
এবার আসি দুই ‘কে’র কথায়। অনিল কুম্বলে যদি বলে থাকেন টস জিতলে ব্যাটিং নিতে, কেন কোহলি ফিল্ডিং নিলেন! এ রহস্য এখনও ভেদ হয়নি। হবে কী! কুম্বলে-কোহলি বিবাদ তো এখন প্রতিদিনের সংবাদ। কুম্বলের এতদিনের অভিজ্ঞতাকে কেন সম্মান জানালেন না কোহলি! ব্যাটসম্যান হিসেবে বিরাট ক্রিকেট দুনিয়ায় বিরাট প্রশংসিত হয়ে তিনি কী ধরাকে সরা জ্ঞান করছেন! জানি না। তবে অনিল কুম্বলের মতো ভদ্রলোক মিতভাষী কোচের সঙ্গে এমন ব্যবহার ভাবনার বাইরে! ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের উচিত ছিল বিরাট কোহলিকে শোকজ করা। উনি যত বড় ক্রিকেটারই হোন না কেন। সচিন, সৌরভের মতো খেলোয়াড়দের খেলার মাঝে দু’একটা সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল। কোহলিকেও বিশ্রামে পাঠানোর প্রয়োজন ছিল বলে মনে করছেন ক্রিকেট দুনিয়ার কেউ কেউ। যেখানে আজিঙ্কা রাহানের মতো একজন আছেন, যিনি অধিনায়ক হওয়ার যোগ্যতা রাখেন। বর্তমানে ভারতীয় ক্রিকেট দল তো দল হিসেবেই খেলে। সেখানে একজনকে বাদ দিলে কী যায়আসে!
ভারত-পাকিস্তান খেলাতে দুই দেশের সমর্থকেরাই আবেগে থাকেন। সেই আবেগের মুল্য দেওয়া হল না কেন? কেন কোচের কথা শোনা হল না? এটা কী কোচের কথা শুনব না বলে শুনলেন না অধিনায়ক বিরাট কোহলি? জনি না আমরা। জানার কথাও নয়। কেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জিজ্ঞেস করলেন না অধিনায়ককে! বোর্ডের পূর্ণ অধিকার রয়েছে এ ব্যাপারে। কোচ-কাপ্টেনে যতই মতবিরোধ থাকুক, ভাশুর-ভাদ্রবউ সম্পর্ক থাকবে কেন! ২০১৭-র চ্যাম্পিয়নস কাপ পাকিস্তানের কাছে হাতছাড়া হওয়ার পিছনে শুধু কী বুমরার ‘নো’ বলটাই কারণ? নাকি অন্য কিছু রয়েছে! এ রহস্য ভেদ করা উচিত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। কেননা, ভারতীয় ক্রিকেটাররা টাকার বিনিময়ে খেলেন। সেই টাকাটা সাধারণ মানুষের। তাই সবকিছু জানার অধিকার রয়েছে আম জনতার।

Spread the love

Check Also

কেমন হলো, মুখ্যমন্ত্রীর এপিসোডের প্রথম ঝলক ?

সুচরিতা সেন, বিনোদন ডেস্ক রোজ বিকেলে বাংলার প্রতিটি ঘরে বিনোদন শুরু হয় এই শো এর …

বছর শুরুতে শিব দরবারে মিমি

চ্যানেল হিন্দুস্তান, বিনোদন ডেক্স বর্তমানে বেনারস ভ্রমণে ব্যস্ত টলিউড নায়িকা। সেখানকার অলি-গলিতে ঘুরছেন। সদ্য ওটিটি …

রশিদ খানের ফিরে দেখা জীবনধ্যায়

বিনোদন ডেস্ক, সুচরিতা সেন, আবার নক্ষত্রপতন, না ফেরার দেশে চলে গেলেন ওস্তাদ রশিদ খান। গানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *