Home / TRENDING / “পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের দাবি অযৌক্তিক নয়”, বললেন অমিত শাহ

“পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের দাবি অযৌক্তিক নয়”, বললেন অমিত শাহ

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো।

“পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের দাবি অযৌক্তিক নয়।” এমনটাই বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Home Minister Amit Shah) । শনিবার একটি সর্বভারতীয় টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “পশ্চিমবঙ্গে যে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে, আইনশৃঙ্খলা যে ভাবে ভেঙে পড়েছে, তাতে রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি অমূলক নয়।” তাহলে কি বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি হতে চলেছে? তিনি আরও বলেন, “আমি তা কিন্তু বলিনি। কোথাও রাষ্ট্রপতি শাসন জারি হবে কি হবে না তা নির্ধারণের একটি সাংবিধানিক পদ্ধতি রয়েছে। সেই রাজ্যের রাজ্যপালের রিপোর্টের ভিত্তিতে তা হয়”। 

বিজেপির (BJP) পক্ষে কৈলাস বিজয়বর্গীয় Kailash (Vijayvargiya) ও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo) ৩৫৬ ধারা (Article 356) জারি করার দাবি করেন। সেই প্রসঙ্গে অমিত শাহ বলেন, ”পশ্চিমবঙ্গে প্রেক্ষিতে এই দাবি অযৌক্তিক নয়। রাষ্ট্রপতি শাসন জারি করার পরিস্থিতি বাংলায় তৈরি হয়েছে। কিন্তু কোনও নেতার কথায় তা হয় না। হলে সংবিধান মেনেই হবে।” তিনি আরও বলেন, “ পশ্চিমবঙ্গের জেলায় জেলায় বোমা বারুদের কারখানা তৈরি হয়েছে। দেশের কোনও রাজ্যে এই পরিস্থিতি নেই। আগে কেরলে এই পরিস্থিতি ছিল। তবে দক্ষিণের রাজ্যটিতেও এখন পরিস্থিতির অনেক বদল হয়েছে। কিন্তু বাংলায় জঙ্গলের রাজত্ব চলছে।”

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, “পশ্চিমবঙ্গের রাজ্যপাল যদি তেমন কোনও রিপোর্ট দেন, তা হলে সাংবিধানিক প্রক্রিয়া মেনেই তা বিবেচনা করা হবে।” তিনি আরও বলেন, “বিরোধীদের উপর নিধন যজ্ঞ চালাচ্ছে তৃণমূল। মিথ্যে মামলায় জেলে ঢোকাচ্ছে। বাংলায় সাংঘাতিক পরিস্থিতি তৈরি হয়েছে।” বাংলার রাজনৈতিক মহলের ধারণা, স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজে তিনি একেবারেই খুশি নয় তা এদিন স্পষ্ট ভাষায় বুঝিয়ে দিয়েছে অমিত শাহ। সঙ্গে আরও বুঝিয়েছেন, বিহারের এরপর পশ্চিমবঙ্গও বিজেপির টার্গেট।

Spread the love

Check Also

বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে মিয়ানমারে ফেরত নেওয়া হবে : মায়ানমারের তরফে চিনকে আশ্বাস

চ্যানেল হিন্দুস্তান ঢাকা ব্যুরো : চিনের পররাষ্ট্রমন্ত্রী ও স্টেট কাউন্সিলর ওয়াং ই (Wang Yi) বলেন,বাস্তুচ্যুত …

সেরা ৩৬টি পুজোকে সম্মানিত করল কলকাতা পৌর নিগম

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। মাত্র ৯ দিনের মাথায় ঘোষণা করা হল ‘কলকাতাশ্রী’ পুরষ্কার প্রাপকদের নাম। পুরসভার …

নিম্নচাপের জেরে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, ফলে পুজোর ছুটি বাতিল পুরসভার কর্মীদের

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। পুজোর ক’দিন বৃষ্টিতে কাটবে বলে আগেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!