Home / TRENDING / Amit এর budget এ Asoke এর scrutiny! বিধানসভায় খাতা খুলেই স্বমহিমায় বাজপেয়ী-মনমোহনের উপদেষ্টা

Amit এর budget এ Asoke এর scrutiny! বিধানসভায় খাতা খুলেই স্বমহিমায় বাজপেয়ী-মনমোহনের উপদেষ্টা

দাবি তুলেছেন বিজেপি বিধায়ক।
শুধু তাই নয়, এদিন বাজেট ভাষণে রাজ্য সরকারের এই মুহূর্তে চলা ৪৭ প্রকল্পের সুবিধা কারা ভোগ করেন, সেই নিয়েও প্রশ্ন তুলে তালিকা প্রকাশের দাবি তুলেছেন তিনি।


বৃহস্পতিবার এই ভাষণে অশোক বাবু বলেছেন, ‘এই সমস্ত রাজ্য সরকারি প্রকল্পের সুবিধা কারা পান,  কতজন মানুষ উপকৃত হন এবং এই প্রকল্প গুলোর জন্য রাজ্য সরকারের কত ব্যয় হয় তার কোনও উল্লেখ এবারের বাজেটে নেই। কীভাবে এই প্রকল্প গুলো চলছে, কেন্দ্র থেকে কত অনুদান পাচ্ছে, কোনও কিছুই বাজেটে জানানো হয়নি।
অন্যান্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে জিএসটি আদায়ের হার অনেকটা কম বলেও অভিযোগ এনেছেন তিনি। সেই সঙ্গে গোটা দেশের মধ্যে টিকাকরণে শীর্ষে পশ্চিমবঙ্গ বলে বাজেটে রাজ্য সরকার যে প্রস্তাব এনেছে, তাকেও কটাক্ষ করতে ছাড়েননি বিরোধী দলের বিধায়ক।


২.৩০ কোটি ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে বাজেটে রাজ্য সরকার যে দাবি জানিয়েছে, তার মধ্যে কেন্দ্র সরকার কত ভ্যাকসিন পাঠিয়েছে, রাজ্য সরকার কত ভ্যাকসিন দিয়েছে, তাও বাজেটে অস্পষ্ট বলে অভিযোগ করেছেন অশোক লাহাড়ি।
এদিন, পরিযায়ী শ্রমিক ইস্যুতেও সরকারকে আক্রমণ করেছেন আরেক বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। কেন্দ্রের দেওয়া তথ্যকে অস্ত্র করে তিনি বলেছেন, ‘লোকসভায় গত ফেব্রুয়ারি মাসে উল্লিখিত পরিসংখ্যান অনুযায়ী ১.২৩ কোটি পরিযায়ী শ্রমিক রয়েছে দেশে। তার মধ্যে ১১% বাংলার।

অর্থাৎ ১১, ১২ লক্ষ পরিযায়ী শ্রমিক রাজ্যের বাইরে যাচ্ছে। এই শ্রমিকদের কর্ম সংস্থানের ব্যবস্থা করে উঠতে পারেনি বর্তমান সরকার। কর্ম সংস্থানের সুযোগ নেই বলে মালদা, মুর্শিদাবাদ জেলার মানুষকে সামান্য রোজগারের জন্য ভিন রাজ্যে যেতে হয়।’ রাজ্যের বেকারত্ব খতিয়ান তুলে ধরেও তৃণমূল সরকারকে বিঁধেছেন বিজেপি বিধায়ক।

Spread the love

Check Also

আপনারা সরকারের মুখ বলে আধিকারিক দের বার্তা মুখ্যমন্ত্রীর।

চ্যানেল হিন্দুস্থান ডেস্ক: রাজ্যের আমলাদের উজাড় করে দিলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার প্রথমে নতুন করে সংস্কার হওয়া …

WBCS দের সভা থেকে কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

চ্যানেল হিন্দুস্থান ডেস্ক: WBCS দের সঙ্গে বৈঠক, আর সেখান থেকেই করা বার্তা রাজ্যের প্রশাসনিক প্রধানের। …

বন্ধ ব্যান্ডেল জংশন

চ্যানেল হিন্দুস্থান ডেস্কঃ রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তর ও থার্ড লাইন সম্প্রসারণের জন্য হাওড়া-বর্ধমান মেইন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *