Breaking News
Home / TRENDING / ৩৭০ ধারা নিয়ে হিস্টনে মোদীকে ধন্যবাদ জানালেন কাশ্মীরি পন্ডিতরা

৩৭০ ধারা নিয়ে হিস্টনে মোদীকে ধন্যবাদ জানালেন কাশ্মীরি পন্ডিতরা

নিজস্ব প্রতিবেদন:

 

৬ দিনের আমেরিকা সফরে আজ হিস্টনে (Houston) পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। হিস্টনে পৌঁছে প্রথমে তিনি কাশ্মীরি পন্ডিতদের ( Kashmiri Pandit) সঙ্গে কথা বলেন। কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ ধারা (Article 370) তুলে নিয়ে, কাশ্মীরকে ভারতের অবিচ্ছেদ্য অংশ হিসেবে দাবি করার জন্য তাঁরা প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানান। 

 

এদিন প্রধানমন্ত্রীর দফতর থেকে একটি টুইট করে জানানো হয়, “হিস্টনে কাশ্মীরি পন্ডিতদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রত্যেক ভারতবাসীর ক্ষমতায়ন (Empowerment) ও দেশকে দ্রুত গতিতে এগিয়ে নিয়ে চলার জন্য দ্ব্যর্থহীনভাবে (Uniquivocally) মোদীকে সমর্থন করে তাঁরা।” কাশ্মীরি পন্ডিতদের প্রতিনিধি সুরিন্দর কৌল (Surinder Kaul) সাংবাদিকদের বলেন, মোদী আমাদেরকে নিশ্চিত করে বলেছেন ‘নতুন কাশ্মীর’ ( New Kashmir) গড়তে তাঁর সরকার লাগাতার ভাবে চেষ্টা চালিয়ে যাবে। 

 

তিনি আরও বলেন, “এই ঐতিহাসিক (Historic) সিদ্ধান্তের জন্য সারা বিশ্বের ৭ লক্ষ কাশ্মীরি পন্ডিত প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীকে জানিয়েছি, নতুন কাশ্মীর গড়তে তাঁর সরকারের পাশে আমরা সর্বদা থাকব।” এদিন তাঁরা মোদীর হাতে একটি স্মারকলিপি (Memorandum) তুলে দেন এবং ঘর ছাড়া কাশ্মীরি পন্ডিতদের ঘরে ফেরানোর জন্য সরকারের কাছে আর্জি জানান। 

 

এছাড়া এদিন ‘দাউদি বহরা’ ( Dawoodi Bohra) নামে শিখ সম্প্রদায়ের মানুষদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী মোদী। ‘দাউদি বহরা’ সম্প্রদায় প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানান এবং তাঁদের একটি অনুষ্ঠানে যাওয়ার জন্য আমন্ত্রণ জানান। এখানের আলাপচারিতা শেষ করে প্রবাসী ভারতীয়দের অনুষ্ঠানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন মোদীর সঙ্গে একই সভামঞ্চে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)।  

Spread the love

Check Also

ইঞ্জেকসন নিয়ে নার্সকে মনে হল স্বর্গের সুন্দরী! সলমন নয় বক্তা পাক প্রধানমন্ত্রী ইমরান

নিজস্ব প্রতিনিধি : ফের বিতর্কে জড়ালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।মঙ্গলবার তিনি বলেন, পড়ে গিয়ে একবার …

দিল্লির রাজপথে ছবি এঁকে সিএএ-র বিরুদ্ধে প্রতিবাদ করতে চান মমতা

নিজস্ব প্রতিনিধি। নাগরিকত্ব সংশোধনী আইনের (CAA) বিরুদ্ধে এবার ছবি আঁকার কর্মসূচী দিল্লিতে করার পরিকল্পনা তৃণমূলের। …

“ঐতিহাসিক ভুল সংশোধন করতেই সিএএ” ফের স্পষ্ট করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি। “ঐতিহাসিক ভুল সংশোধন করতেই সিএএ।” জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *