Breaking News
Home / TRENDING / মার্চে উদ্বোধন হবে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের

মার্চে উদ্বোধন হবে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের

নিজস্ব প্রতিবেদন:

আমেদাবাদে বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়াম তৈরির কাজ শেষ হয়েছে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ২০২০ সালের মার্চে এশিয়া-১১ ও ওয়ার্ল্ড-১১ এর মধ্যে এই স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে অনুষ্ঠিত হবে। ৭০০ কোটি টাকা খরচ হয়েছে সর্দার পটেল নামাঙ্কিত এই স্টেডিয়ামটি তৈরি করতে। এই স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ১লক্ষ ১০ হাজার। এর আগে বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়ামের তকমা ছিল অস্ট্রেলিয়ার মেলবোর্নের মুকুটে। মেলবোর্নে ১লক্ষ দর্শক খেলা দেখতে পারে।

বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় সৌরভ বলেন, “২০২০ মার্চে আন্তর্জাতিক ম্যাচের মাধ্যমে এই স্টেডিয়ামের উদ্বোধন হবে। এর জন্য আইসিসির কাছে অনুমোদন নেওয়া হবে।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে বর্তমান বিসিসিআই সচিব জয় শাহ এই স্টেডিয়ামটি নির্মাণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রয়েছে জানান। জানা যাচ্ছে, এই স্টেডিয়ামটির উদ্বোধনও করবেন মোদী নিজে।

আমেদাবাদের মোটেরা এলাকায় ৬৩ একর জমির উপর স্টেডিয়ামটি তৈরি করা হয়েছে। এই স্টেডিয়ামের মধ্যে থাকবে ৫০টি আধুনিক মানের কক্ষ, একটি অলিম্পিক মাঠের সাইজের সুইমিং পুল ও ৭৩টি ক্যারেট বাক্স সহ সুসজ্জিত ঘর থাকবে। ভারতের প্রথম ইন্ডোর ক্রিকেট একাডেমি এই স্টেডিয়ামের মুখ্য আকর্ষণ। এছাড়া ক্রিকেটারদের অনুশীলনের জন্য তিনটি আলাদা মাঠ থাকবে। এই স্টেডিয়ামটি তৈরির কাজ ২০১৭ সালের জানুয়ারিতে শুরু হয়েছিল।

Spread the love

Check Also

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি বিজেপি নেতা সম্বিত পাত্র

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো: করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন বিজেপি সর্বভারতীয় মুখপাত্র …

ইতিহাস গড়ল মেডিকেল কলেজ, সংরক্ষণ করল কোভিড জয়ীর প্লাজমা

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। ইতিহাস গড়ল কলকাতা মেডিক্যাল কলেজ (Calcutta Medical College)। কোভিড ১৯ (Covid 19) …

পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরা নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্য দুর্ভাগ্যজনক, মত অধীরের

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো। দিল্লি থেকে কলকাতায় ফিরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র আক্রমণ শানালেন কংগ্রেসের লোকসভার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!