Breaking News
Home / TRENDING / মন্দিরের সম্পদ বিক্রি করা যাবে না, হিন্দু সেবার কাছে মুখ পুড়ল বিজয়নের

মন্দিরের সম্পদ বিক্রি করা যাবে না, হিন্দু সেবার কাছে মুখ পুড়ল বিজয়নের

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো:

হিন্দু মন্দিরের যে সমস্ত প্রাচীন সম্পদ রয়েছে তা নিলাম করার আদেশ দিতে পারবে না সরকার। বুধবার এমনটাই জানিয়ে দিল কেরল হাইকোর্ট। হিন্দু সেবা কেন্দ্র নামে একটি সংস্থা মন্দিরের প্রাচীন সম্পত্তির অধিকার সংক্রান্ত বিষয়ে একটি মামলা করে কেরল হাইকোর্টে। সেই মামলার শুনানিতে রাজ্য সরকারের বিরুদ্ধে মত দেয় হাইকোর্ট।

এদিন হিন্দু সেবা কেন্দ্রের অ্যাডভোকেট বলেন, “পুনরায় কমিউনিস্টদের বিরুদ্ধে হিন্দু সেবা কেন্দ্রের জয় হল। হাইকোর্ট মন্দিরের প্রাচীন প্রদীপ ও বাসন নিলাম না করার নির্দেশ দিয়েছে। এর আগে হাইকোর্ট এটির ওপর স্থগিতাদেশ জারি করলেও আজ বিক্রি না করার রায় দিয়েছে। আমাদের মন্দিরগুলি লুট করার নানা উপায় খুঁজছে কমিউনিস্টরা।” উল্লেখ্য, এর আগে মঙ্গলবার অন্য একটি মামলায় হাইকোর্টে হিন্দু সেবা কেন্দ্রের কাছে পরাজিত হয় পিনারাই বিজয়নের সরকার। ওই দিন কেরল সরকারের অধীনে মালাবার দেবস্বম বোর্ড নির্দেশ দিয়েছিল, প্রতিটি মন্দিরের তহবিল থেকে ১ লক্ষ টাকা এবং মন্দিরের কর্মচারীদের বেতনের একটি অংশ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে বাধ্যতামূলকভাবে দিতে হবে। দেবস্বম বোর্ডের ওই নির্দেশকে খারিজ করে দেয় হাইকোর্ট।

প্রসঙ্গত, বাধ্যতামূলকভাবে মন্দিরে দান করতে হবে এবং মন্দিরের প্রাচীন গুরুত্বপূর্ণ সম্পদ নিলামে বিক্রি করা হবে, এই দুটি সিধান্ত মে মাসের শেষের দিকে নিয়েছিল কেরলের বামপন্থী সরকার। অন্যদিকে বাম বিরোধী মনোভাবাপন্ন নামে পরিচিত প্রথমেশ বিশ্বনাথ হিন্দু সেবা কেন্দ্রের সাহায্যে এই দুটি সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেন। দুটি মামলায়ই হাইকোর্ট কেরল সরকারের বিরুদ্ধে রায় দেয়। উল্লেখ্য, হিন্দু স্বার্থ রক্ষার আইনী লড়াইয়ের জন্য প্রথমেশ বিশ্বনাথ খুবই জনপ্রিয়।

Spread the love

Check Also

আইপিএল থেকে সরানো হল ভিভোকে, বিবৃতি দিয়ে জানাল বিসিসিআই

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলের বিজ্ঞাপন থেকে বাদ দেওয়া হল চিনের মোবাইল …

৪০ বছর পর পর্যটকদের জন্য খুলে দেওয়া হল লন্ডনের ঐতিহাসিক উইন্ডসোর দুর্গ

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো: ৪০ বছরের বেশি সময় পরে জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে ব্রিটেনের উইন্ডসোর …

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল সিপিএম নেতা শ্যামল চক্রবর্তীর

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো : করোনা ভাইরাসের সংক্রমণে প্রাণ হারালেন আরও এক নেতা। এবার প্রয়াত হলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!