Breaking News
Home / TRENDING / ভূমি পুজোতে ৫ জনের বেশি জমায়েত নয়, নিষেধাজ্ঞা জারি করল অযোধ্যা প্রশাসন

ভূমি পুজোতে ৫ জনের বেশি জমায়েত নয়, নিষেধাজ্ঞা জারি করল অযোধ্যা প্রশাসন

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো:

রাম মন্দির নির্মাণের ভূমি পুজো ও শিলান্যাস অনুষ্ঠানে করোনা সংক্রমণ এড়াতে জমায়েত করার উপর নিষেধাজ্ঞা জারি করল অযোধ্যার প্রশাসন। প্রশাসনের তরফে বলা হয়েছে, করোনা সংক্রমণের জন্য ৫ আগস্ট ভূমি পুজোর দিন গোটা অযোধ্যা জুড়ে এক জায়গায় ৫ জনের বেশি জমায়েত করতে পারবে না। 

৫ আগস্ট রাম মন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ অনেক বিশেষ অতিথি উপস্থিত থাকবেন। সব মিলিয়ে ৮০০ থেকে ১০০০ লোক জমায়েত হতে পারে এই অনুষ্ঠানে। ফলে এই জমায়েত থেকে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে বলে মনে করছে প্রশাসন। তাই জমায়েত নিয়ে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, করোনা প্রোটোকল মেনে অর্থাৎ সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রেখে ভূমি পুজোর অনুষ্ঠান করা হবে। ওই দিন অযোধ্যায় ৫ জনের বেশি জমায়েত করতে দেওয়া হবে না। এ বিষয়ে ইতিমধ্যে নির্দেশিকা জারি করা হয়েছে। কেউ নিয়ম ভঙ্গ করলে তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। 

অযোধ্যায় নিরাপত্তার দায়িত্বে থাকা ডিআইজি দীপক কুমার বলেন, “ঐতিহাসিক এই ভূমি পুজোর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে অনেক বেশি নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে।” সূত্রের খবর, এ নিয়ে অযোধ্যা প্রশাসন ইতিমধ্যে বিভিন্ন বাহিনীর নিরাপত্তা রক্ষীদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন। করোনা সংক্রমণ ছাড়াও কোনওরকম নাশকতামূলক কাজ যাতে না ঘটে সেদিকেও বাড়তি নজর দিয়েছে পুলিশ প্রশাসন। 

প্রসঙ্গত, সম্প্রতি রাম মন্দিরের এক পুরোহিত ও ১৬ জন পুলিশ কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এরপরই নড়েচড়ে বসেছে প্রশাসন। ভূমি পুজোর অনুষ্ঠান কর্মসূচি যাতে বাতিল না হয়ে যায় সেজন্য বাড়তি নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। ট্রাস্টের তরফ থেকে রাম ভক্তদের জানানো হয়েছে, যতটা সম্ভব এই অনুষ্ঠান বাড়িতে টিভিতে দেখে উপভোগ করুন। কোনও জমায়েত করবেন না।

Spread the love

Check Also

আজও কলকাতায় বৃষ্টির সম্ভাবনা, বৃষ্টি হবে জেলাতেও

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো : আজও দক্ষিণবঙ্গের (South Bengal) কিছু জেলায় ভারী বৃষ্টিপাত হবে বলে জানাল …

পর্যবেক্ষকের পদ তুলে দিয়ে শুভেন্দুর হাতে পেনসিল, দল কার্যতঃ পিকে-ভাইপোর হাতে

অমিত রায় : জেলা পর্যবেক্ষকের পদ তুলে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দলের …

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে মৃত্যু হল বিজেপি নেতার

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো: ৪৮ ঘন্টার ব্যবধানে জম্মু-কাশ্মীরে জঙ্গিদের গুলিতে আক্রান্ত হলেন দুই বিজেপি নেতা। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!