Breaking News
Home / TRENDING / বিজেপির পর ব্যর্থ সেনা, সরকার গঠনের জন্য এনসিপিকে ডাকলেন রাজ্যপাল

বিজেপির পর ব্যর্থ সেনা, সরকার গঠনের জন্য এনসিপিকে ডাকলেন রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন:

 

মহারাষ্ট্রে সরকার গড়বে কে? এটাই এখন বড় প্রশ্ন চিহ্নের মুখে দাঁড়িয়েছে রাজ্যপাল বিএস কোশিয়ারির কাছে। বিজেপি সরকার গঠনের প্রক্রিয়া থেকে সরে আসার পরে, এনসিপির সঙ্গে জোট করে রাজ্যপালের কাছে সরকার গঠনের দাবি জানায় শিবসেনা। 

 

আজ সন্ধে সাড়ে সাতটা পর্যন্ত শিবসেনাকে সময় দিয়েছিল রাজ্যপাল। ওই সময়ের মধ্যে শিবসেনা, এনসিপি ও কংগ্রেসের সমর্থনের চিঠি দিতে না পারায়, সরকার গঠনের জন্য এনসিপিকে আহ্বান জানান রাজ্যপাল কোশিয়ারি। তৃতীয় বৃহত্তম দল হিসেবে এনসিপিকে ২৪ ঘন্টা সময় দিয়েছেন রাজ্যপাল। অর্থাৎ মঙ্গলবার সন্ধে ৮:৩০ মিনিট পর্যন্ত সরকার গড়ার সময়সীমা রয়েছে এনসিপির। এ প্রসঙ্গে এনসিপি নেতা জয়ন্ত পাতিল বলেন, নিয়ম অনুযায়ী তৃতীয় বৃহত্তম দল হিসেবে সরকার গড়তে আমাদের ডেকেছেন রাজ্যপাল। 

 

এর আগে এনসিপি ও কংগ্রেসের সমর্থন আদায় করতে ব্যর্থ হয়ে রাজ্যপালের কাছে আরও তিনদিন সময় চেয়েছিলেন শিবসেনার আদিত্য ঠাকরে। এ প্রসঙ্গে রাজ্যপালের দফতর সূত্রে জানানো হয়, “শিবসেনার কিছু নেতা সরকার গড়ার দাবি নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন। রাজ্যপাল সম্মতি দিয়েছিলেন। কিন্তু তারা নির্দিষ্ট সময়ের মধ্যে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। তারপর তারা আরও তিনদিন অতিরিক্ত সময় চেয়েছে। কিন্তু সেই দাবি খারিজ করে দেন।” 

 

ইতিমধ্যে কংগ্রেস একটি বিজ্ঞপ্তি দিয়ে মহারাষ্ট্রে তাদের রাজনৈতিক অবস্থানের কথা এনসিপিকে জানিয়েছে। এর আগে অবশ্য কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সনিয়া গাঁধী ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের ফোনে কথা হয়। সেখানে শিবসেনা সরকার গড়ার জন্য কংগ্রেসের সমর্থন চেয়েছে। অন্যদিকে কংগ্রেসের মানিকরাও ঠাকরে দাবি করেন, আমরা এনসিপিকেও এখনও অবধি সমর্থন করিনি। সমস্ত সিদ্ধান্ত আরও ভেবেচিন্তে নেওয়া হবে। 

 

২৮৮ মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে বিজেপি ও শিবসেনা পেয়েছে ১০৫টি ও ৫৬টি আসন। অন্যদিকে কংগ্রেস ও এনসিপি পেয়েছে ৪৪টি ও ৫৪টি আসন। সরকার গড়ার জন্য প্রয়োজন ১৪৫টি আসন। সেই সংখ্যায় পৌঁছতে পারেনি কেউই। প্রথমে বিজেপি এবং তারপর শিবসেনা দু’জনেই প্রয়োজনীয় সংখ্যা জোগাড় করতে ব্যর্থ হয়েছে। 

Spread the love

Check Also

সরকারি সম্পত্তি নষ্ট করলে কাউকে ছাড়া হবে না, কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

ওয়েব ডেস্ক: সরকার সম্পত্তি নষ্ট করলে কাউকে ছাড়া হবে না, কড়া বার্তা মুখ্যমন্ত্রীর। রাজ্যজুড়ে নাগরিকত্ব …

ট্রেন বাস পোড়ালে ক্ষতি মোদী মমতার না বরং দেশের: ত্বহা সিদ্দিকি

নিজস্ব সংবাদদাতা: প্রতিবাদ হোক, কিন্তু শান্তিপূর্ণ। এমন কিছু করবেন না যাতে দেশের ক্ষতি হয়, মানুষের …

“সাংবিধানিক দায়িত্ব পালন করুন !” মুখ্যমন্ত্রীকে পরামর্শ রাজ্যপালের

সূর্য সরকার। “মুখ্যমন্ত্রী সাংবিধানিক দায়িত্ব পালন করুন।” শনিবার টুইট করে এমনই পরামর্শ দিয়েছেন রাজ্যপাল জগদীপ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *