Breaking News
Home / TRENDING / ওয়েইবো থেকে একাউন্ট সরিয়ে নিলেন মোদী, হাইওয়ে নির্মাণেও বাদ চিনা সংস্থা

ওয়েইবো থেকে একাউন্ট সরিয়ে নিলেন মোদী, হাইওয়ে নির্মাণেও বাদ চিনা সংস্থা

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো:

চিনের সোশ্যাল মিডিয়া থেকে নিজেকে বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চিনের সোশ্যাল মিডিয়া ওয়েইবো (Weibo) থেকে নিজের একাউন্ট ডিলিট করার কথা আজ জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী হওয়ার পর চিন সফরের সময় ২০১৫ সালে এই একাউন্টটি খুলেছিলেন মোদী। কিন্তু বর্তমানে সীমান্তে চিনের আগ্রাসনের জন্যই মোদী একাউন্টটি ফেলতে চান প্রধানমন্ত্রী।

আজ প্রধানমন্ত্রীর অফিস সংবাদসংস্থাকে জানিয়েছে, প্রধানমন্ত্রী চিনের সোশ্যাল মিডিয়া একাউন্টটি মুছে করতে চান। কিন্তু ভিআইপি একাউন্ট হওয়ায় এই প্রক্রিয়া খুবই জটিল। তবে মুছে ফেলার কাজ শুরু হয়েছে। এই একাউন্টে প্রধানমন্ত্রী ১১৪টি পোস্ট করেছিলেন। ইতিমধ্যে ১১৩টি পোস্ট মুছে ফেলা হয়েছে। উল্লেখ্য, এদিন ওয়েইবো একাউন্ট থেকে প্রধানমন্ত্রীর ছবি ও অন্যান্য তথ্য সরিয়ে ফেলা হয়েছে। প্রোফাইল ফটো সহ অন্যান্য তথ্য প্রধানমন্ত্রী মোদীর ওয়েবো অ্যাকাউন্ট থেকে সরানো হয়েছে। প্রধানমন্ত্রীর এই পোস্টগুলো সবই চিনা ভাষায় ছিল।

প্রসঙ্গত, ১৫ জুন গলওয়ান উপত্যকায় সংঘর্ষের পর থেকে ভারত-চিনের পরিস্থিতি ক্রমশ অবনতি হয়। আর্থিক দিক থেকে চিনকে ক্ষতিগ্রস্ত করতে একাধিক পদক্ষেপ নিয়েছে নয়াদিল্লি। প্রথমে রেলের বিভিন্ন প্রকল্প থেকে চিনকে সরানো হয়। তারপর সোমবার ৫৯টি চিনা অ্যাপ ভারতে নিষিদ্ধ করার সিধান্ত নেয় মোদী সরকার। আজ দেশের কোনও হাইওয়ে নির্মাণে চিনাদের বরাত দেওয়া হবে না বলে জানিয়েছেন কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নিতিন গড়করি। একইসঙ্গে তিনি আরও জানিয়েছেন, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পে চিনকে সম্পূর্ণ ভাবে বর্জন করা হবে। 

Spread the love

Check Also

আইপিএল থেকে সরানো হল ভিভোকে, বিবৃতি দিয়ে জানাল বিসিসিআই

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলের বিজ্ঞাপন থেকে বাদ দেওয়া হল চিনের মোবাইল …

৪০ বছর পর পর্যটকদের জন্য খুলে দেওয়া হল লন্ডনের ঐতিহাসিক উইন্ডসোর দুর্গ

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো: ৪০ বছরের বেশি সময় পরে জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে ব্রিটেনের উইন্ডসোর …

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল সিপিএম নেতা শ্যামল চক্রবর্তীর

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো : করোনা ভাইরাসের সংক্রমণে প্রাণ হারালেন আরও এক নেতা। এবার প্রয়াত হলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!